নক্ষত্রপতন! পৃথিবীর মায়া কাটিয়ে পরলোক যাত্রা করলেন KKR-এর প্রাক্তন কোচ, নামলো শোকের ছায়া

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ জিম্বাবোয়ে (Zimbabwe) ক্রিকেটের ইতিহাসে সেরা অলরাউন্ডার কে? এই প্রশ্নটা করা হলে অনেকের মুখেই চলে আসবে হিথ স্ট্রিকের (Heath Streak) নাম। আফ্রিকার এই দেশটির একমাত্র ক্রিকেটের যিনি টেস্ট ফরম্যাটে ১০০-এর বেশি উইকেট নিতে সক্ষম হয়েছিলেন। আজ সকালেই তার মৃত্যুর খবর হয়ে রটে গিয়েছিল গোটা বিশ্বে। গোটা পৃথিবী এই নিয়ে শোকপালন করতে শুরু করে দিয়েছিল। কিন্তু খবরটি সত্যি নয়।

জিম্বাবোয়ে ক্রিকেটারের অত্যন্ত ঘনিষ্ঠ কিছু বন্ধু এই খবরটি নিশ্চিত করায় বাংলা হান্ট-এর তরফ থেকেও এই বিষয়ে একটি প্রতিবেদন লেখা হয়েছিল। অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা দুঃখিত। কিন্তু তার বন্ধু এবং প্রাক্তন জিম্বাবোয়ের ফাস্ট বোলার হেনরি ওলোঙ্গা বিষয়টি নিশ্চিত করেছেন যে তার বন্ধু বহাল তবিয়তেই রয়েছেন।

   

তিনি টুইটারে টুইট করে জানিয়েছেন, “আমি আপনাদের নিশ্চিত করছি যে হিথ স্ট্রিকের মারা যাওয়ার খবরটি সম্পূর্ণ ভুল। অত্যন্ত বেশি রং ছড়ানো হয়েছে বিষয়টির উপর। কিন্তু ক্রিকেট মাঠে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের মতোই তিনি এখনো জীবনের ক্রীজে রয়েছেন। নিজেই আমাকে তিনি এই বিষয়টি জানিয়েছেন।” এই খবরের সত্যতা স্বরূপ তিনি জিম্বাবোয়ের তারকা অলরাউন্ডার এর সঙ্গে একটি whatsapp চ্যাটের ছবি সকলের সামনে তুলে ধরেছেন।

বেশ কিছুদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়াই করছেন হিথ। কিন্তু সেই লড়াই ৪৯ বছর বয়সেই থেমে গেল। তার ক্রিকেট কেরিয়ার স্থায়ী হয়েছিল ১২ বছর। ২০০০ থেকে ২০০৪ সাল অবধি তিনি জিম্বাবোয়েকে নেতৃত্বও দিয়েছেন ক্রিকেটের মাঠে। নেতা সৌরভের সঙ্গে নেতা হিথের মগজাস্ত্রের লড়াই দেখেছে ক্রিকেট বিশ্ব। কিন্তু নিজের ক্যাপ্টেন জীবনে এক নির্দিষ্ট রাজনৈতিক মতাদর্শর পৃষ্ঠপোষক না হওয়ার জন্য তাকে যথেষ্ট হেনস্থাও হতে হয়েছে। ২০০৫ সালে তিনি ক্রিকেট থেকে অবসর নেন।

২০১৪ থেকে ২০১৬ সাল অবধি তিনি বাংলাদেশের কোচিংয়ের দায়িত্বে ছিলেন। তার সময়কালে বাংলাদেশে একাধিক তারকা ফাস্ট বোলার জায়গা করে নেয় এবং তারাই ভবিষ্যতে ভারতীয় ফার্স্ট বোলিংয়ের মুখ হয়েছেন। তাস্কিন আহমেদ, মুস্তাফিজুরদের কেরিয়ার তৈরিতে বড় অবদান রয়েছে তার। এরপর তিনি আইপিএলে গুজরাট লায়ন্সের কোচ এবং কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচের দায়িত্বও পালন করেছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর