আনন্দ সংবাদ! আর মাত্র কদিন! এবার বন্দে ভারত ছুটবে সবচেয়ে লম্বা রুটে! জানেন কত পড়বে ভাড়া?

বাংলাহান্ট ডেস্ক : আধুনিক ভারতের অন্যতম ফসল বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। অত্যাধুনিক সেমি হাইস্পিড এই ট্রেন বিস্তার লাভ করেছে গোটা দেশে। অত্যন্ত দ্রুততার সাথে গন্তব্যে পৌঁছানোর জন্য যাত্রীদের প্রথম পছন্দ হয়ে দাঁড়িয়েছে বন্দে ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যেই একাধিক রুটে বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করেছেন।

সবচেয়ে লম্বা রুটে বন্দে ভারত (Vande Bharat Express)

দীপাবলির আগে ফের একবার শুরু হতে চলেছে নতুন একটি বন্দে ভারত (Vande Bharat Express) রুট।দীপাবলিতেই পাটনাবাসীদের জন্য সুখবর। এবার দিল্লি থেকে পাটনার মধ্যে শুরু হচ্ছে বন্দে ভারত এক্সপ্রেস। রেলের পক্ষ থেকে দীপাবলিতে উদ্বোধন করা হচ্ছে একাধিক ট্রেনের। দীপাবলি ও ছট পুজোর সময় তাই স্বাভাবিকভাবেই মুখে হাসি ফুটতে চলেছে রেল যাত্রীদের।

Vande Bharat Express is ready to run in Sikkim.

জানা যাচ্ছে, দীপাবলির আগেই দিল্লি-পাটনা বন্দে ভারত এক্সপ্রেসের পরিষেবা শুরু হয়ে যাবে। এই ট্রেনটি অতিক্রম করবে মোট ৯৩৪ কিলোমিটার পথ। এই দীর্ঘ পথ অতিক্রম করতে বন্দে ভারত এক্সপ্রেস সময় নেবে ১১.৫ ঘণ্টা। ৩০ অক্টোবর থেকে শুরু হবে এই বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা। এতদিন দিল্লি-বারাণসী বন্দে ভারতের সবথেকে লম্বা রুট ছিল।

আরোও পড়ুন : কেরিয়ারের আগে বউ, আলিয়ার অপমানে বিরাট সিদ্ধান্ত রণবীরের, ফেরাচ্ছেন হাতে থাকা লক্ষ্মীকে

দিল্লি-বারাণসী বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) ৭৭১ কিলোমিটার পথ অতিক্রম করতে সময় লাগত প্রায় ৮ ঘন্টা। তবে এবার ভারতের সবথেকে লম্বা বন্দে ভারত রুট হতে চলেছে দিল্লি-পাটনা। যে রুটে একটা সময়ে শতাব্দী এক্সপ্রেস চলাচল করত, সেই রুটেই নতুন এই বন্দে ভারত এক্সপ্রেস চলাচল করবে বলে জানানো হয়েছে। দিল্লি-পাটনা বন্দে ভারত এক্সপ্রেসের ভাড়া পড়বে ২,৫৭৫ টাকা।

Indian Railways the order of 100 Vande India has been suddenly cancelled.

এসি একজিকিউটিভ ক্লাসের ভাড়া ৪,৬৫৫ টাকা ধার্য করা হয়েছে। রেল জানিয়েছে, সকাল ৮ টা ২৫ মিনিটে দিল্লি থেকে ছাড়বে বন্দে ভারত এক্সপ্রেস। সন্ধ্যা ৮ টা ৩০ মিনিটে এই ট্রেন পৌঁছবে পাটনা। পরের দিন পাটনা থেকে বন্দে ভারত ছাড়বে সকাল সাতটা নাগাদ। সন্ধ্যা ৭ টা ৩৫ মিনিটে এই ট্রেন পৌঁছবে দিল্লি। এই ট্রেনে স্লিপার ক্লাস নেই। তাই সিটে বসেই যাত্রা করতে হবে যাত্রীদের।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর