সকাল সকাল বড় খবর! কুণালের ১০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

বাংলা হান্ট ডেস্কঃ গত সেপ্টেম্বর মাসে কল সেন্টার প্রতারণা চক্রের (Call Center Fraud Case) কিংপিন কুণাল গুপ্তাকে (Kunal Gupta) গ্রেফতার করে গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। তারপর থেকে ইডি হেফাজতেই রয়েছেন তিনি। বৃহস্পতিবার ভুয়ো কল সেন্টার মামলায় ধৃত কুণাল গুপ্তার বিরুদ্ধে চার্জশিট জমা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ইডি সূত্রে খবর, ইতিমধ্যেই কুণালের প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। তবে এখানেই যে শেষ তেমনটা মনে করছেন না তদন্তকারীরা। তাদের মতে আরও অনেক সম্পত্তি বাজেয়াপ্ত হওয়ার সম্ভবনা রয়েছে।

প্রায় এক হাজার কোটি টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার হয়েছেন কুণাল। এর আগে এই একই মামলায় তাকে গ্রেফতার করেছে CDI ও রাজ্য পুলিশ। আগস্ট মাসের শেষে এই কুণালের অফিস ও তার সংস্থার প্রাক্তন কর্মীদের বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। যেখান থেকে বেশ কিছু তথ্য উঠে আসে। কুণালের বিশাল পরিমাণ সম্পত্তির হদিস পায় তদন্তকারীরা। জানা যায় দুবাই সহ নানান দেশে তার একাধিক বাড়ি সম্পত্তি রয়েছে।

তদন্তকারী সংস্থা সূত্রে খবর, লোক ঠকিয়ে সেই জালিয়াতির কালো টাকা লাগানো হয়েছিল হোটেল ও পানশালার ব্যবসায়। গতকাল আদালতে কুণালের জামিনের আবেদন করেন তার আইনজীবী। তবে এদিনই আদালতে চার্জশিট জমা পড়ার পর সেই আর্জি খারিজ করে দেওয়া হয়।

আরও পড়ুন: দুর্নীতিবাজদের উড়ল ঘুম! কলকাতা CBI এ বিরাট রদবদল, প্রধান পদে আসছেন নতুন ‘এই’ অফিসার

kunal gupta

ইডি সূত্রে খবর, মূলত বিদেশি নাগরিকদের টেক সাপোর্ট দেওয়ার নাম করে তাদের কুণালের সংস্থার কর্মীরা ফোন করতেন। তারপর কথায় কথায় ব্যাঙ্ক ডিটেইল নিয়ে নিলেই হয়ে যেত কাজ। মুহূর্তে অ্যাকাউন্ট থেকে টাকা সাফ দিত তার সংস্থার কর্মীরা। এরপর তা ভারতীয় মুদ্রায় রূপান্তর করা হত।

ব্রিটেনেও কুণালের নামে প্রতারণা মামলা দায়ের রয়েছে বলে আদালতে জানা গিয়েছে। প্রতারণার কালো টাকা একাধিক ব্যবসায় ঢেলেছেন কুণাল। রেসকোর্সেও কুণালের ৩৫ টি ঘোড়া রয়েছে বলে দাবি করেছিলেন তদন্তকারীরা। দুর্নীতির কালো টাকার একটা বড় অংশ বিদেশে পাচার করা হয়েছে বলে ধারণা ইডি অফিসারদের।

গত আগস্ট মাসের শেষে এই কুণালের অফিস ও তার সংস্থার প্রাক্তন কর্মীদের বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি। যেখান থেকে বেশ কিছু তথ্য উঠে আসে। সেই থেকে গুপ্তাবাবুর বিশাল পরিমাণ সম্পত্তির হদিস পায় তদন্তকারীরা। এবার এই মামলায় চার্জশিট জমা ইডির।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর