কোটি কোটি ট্রাক চালকদের জন্য দুর্দান্ত খবর! বড় ঘোষণা নরেন্দ্র মোদির, এবার রাস্তায় আর হবে না অসুবিধা

বাংলাহান্ট ডেস্ক : ট্রাক ও ট্যাক্সি ড্রাইভার দের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বড় ঘোষণা করলেন ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপোতে। এদিন প্রধানমন্ত্রী বলেন, ট্রাক ও ট্যাক্সি চালকেরা আমাদের সামাজিক ও অর্থনৈতিক ব্যবস্থার অবিচ্ছেদ্য একটি অংশ। ট্রাক চালকেরা ঘন্টার পর ঘন্টা ধরে ট্রাক চালিয়ে থাকেন।

বিশ্রামের সময় পান না তারা। কাজ করার সময় তাদের বিশ্রামের জন্য কেন্দ্রীয় সরকার চিন্তা ভাবনা করেছে। তাদের জন্য সরকারের পক্ষ থেকে আনা হয়েছে নতুন প্রকল্প। এই প্রকল্পের আওতায় সমস্ত জাতীয় সড়কের পাশে আধুনিক রেস্ট রুম তৈরি করা হবে। এই রেস্ট রুমে থাকবে সমস্ত ধরনের আধুনিক সুবিধা।

আরোও পড়ুন : সিনেমা ছেড়ে রাজনীতিতে! অভিনয় শেষের দিনক্ষণ ঘোষণা করলেন থালাপতি বিজয়

প্রাথমিকভাবে ১০০০ রেস্ট রুম তৈরি করা হবে গোটা দেশে। এদিন প্রধানমন্ত্রী আরও বলেন, দ্রুত এগিয়ে চলেছে দেশ। কেন্দ্রের এনডিএ সরকারের তৃতীয় পর্যায়ে ভারত নিশ্চই বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই বক্তব্য নিঃসন্দেহে আসন্ন লোকসভা নির্বাচনে তাঁর দলের জয়ের প্রতি আস্থা চিহ্নিত করে।

Truck 1911190640

২০৪৭ সালের মধ্যে উন্নত ভারত হওয়ার লক্ষ্যে সরকার কাজ করে চলেছে। পাশাপাশি প্রধানমন্ত্রীর বক্তব্য, ভবিষ্যৎ নীতির কথা মাথায় রেখে ভারত নতুন নীতি তৈরি করছে। এতে বড় ভূমিকা গ্রহণ করছে মোবিলিটি সেক্টর। গত দশ বছরে ভারতে ২৫ কোটি মানুষ দারিদ্রতা থেকে মুক্তি পেয়েছেন। দেশে গড়ে উঠেছে বিপুল পরিমাণ মধ্যবিত্ত শ্রেণী।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর