ঘন ঘন পড়বে বাজ! রাত পোহাতেই ঝড়-বৃষ্টির তোলপাড় দক্ষিণবঙ্গের এই সব জেলাগুলিতে

বাংলা হান্ট ডেস্ক: বঙ্গোপসাগরে একটি অ্যান্টি-সাইক্লোন! এবার গোটা দক্ষিণবঙ্গ (South Bengal) জুড়ে ঝড়-বৃষ্টির সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। আজ থেকেই শুরু, ফের বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। এমনই পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর।

   

চলতি সপ্তাহেই তাপমাত্রা আরও দু’-তিন ডিগ্রি বাড়তে চলেছে বলে জানানো হয়েছে। পাশাপাশি জারি থাকবে বৃষ্টির দাপট। ‌আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায়।

এদিকে শনিবার বৃষ্টিতে ভিজবে তিলোত্তমাও। শনিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই কম বেশি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ১৬ মার্চে গোটা দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুতের কারণে কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন: ‘ওর ভাইপোই বলছে পাল্টুরাম’! ভোট প্রচারের শুরুতেই একি বললেন তৃণমূলের পার্থ!

আবহাওয়া দপ্তর জানিয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় বেশি মাত্রায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। চলতি সপ্তাহে কলকাতায় তাপমাত্রা ৩২ থেকে ৩৫ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা। আগামী সপ্তাহ থেকে আরও বাড়তে পারে তাপমাত্রা।

weather n

আরও পড়ুন: ভোট প্রচারে বিয়ে নিয়ে প্রশ্ন, ঝাঁঝিয়ে উঠলেন কাঞ্চন! বললেন ‘পার্সোনাল লাইফ নিয়ে…’

ওদিকে আপাতত ৩-৪ দিন বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরের জেলাগুলিতে।‌ হালকা মেঘলা আকাশ থাকতে পারে দার্জিলিং ও কালিম্পং-এ। তবে বৃষ্টিপাত হবে না। মোটের ওপর শুষ্ক থাকবে উত্তরের জেলাগুলির আবহাওয়া।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর