করোনা আতঙ্ক: বাংলায় লকডাউন শুরু হওয়ার আগের মুহূর্তে মানুষের উপচে পড়া ভিড় বাজারে

বাংলাহান্ট ডেস্কঃ COVID-19 রুখতে আজ সোমবার ২৩ মার্চ বিকেল থেকে ২৭ মার্চ মধ্যরাত পর্যন্ত রাজ্যে লকডাউন (Lockdown) ঘোষণা করা হয়েছে। আর তারপরই সোমবার  (monday) সকালে বাজারে(market) গিয়ে লক্ষ্য করা গেল রসদ সংগ্রহের উপচে পরা ভিড়।

bul
সকালে উত্তর কলকাতার মানিকতলা বাজারে দেখা যায়, লকডাউনের সময়ে যাতে খাদ্যসামগ্রীতে টান না পড়ে, তাই বহু মানুষ প্রয়োজনীয় রসদ সংগ্রহ করে নিতে এসেছেন।

সবার মূখে একটাই কথা এই সময়টা তাঁরা বাড়িতেই থাকবেন। খুব দরকার ছাড়া বাড়ি থেকে বেরবেন না। উল্লেখ্য, রাজ্য সরকার বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, লকডাউন পিরিয়ডে সবজি , মাছ ও মুদিখানা বাজার খোলা থাকবে।
বাজারের সব দোকান না খুললেও, যেগুলি খুলেছে, তাতে ভিড় চোখে পড়ল। ক্রেতারা বলছেন, বাজারে সবজির দাম একটু চড়া। এছাড়া মোটের উপর স্বাভাবিক পরিস্থিতি। একই ছবি চোখে পড়ছে দক্ষিণ কলকাতার গড়িয়াহাট বাজারেও।
প্রসঙ্গত, করোনার সংক্রমণ রুখতে আজ থেকে ৩১ মার্চ পর্যন্ত রেল কার্ফু জারি করা হয়েছে। পণ্যবাহী ট্রেন ছাড়া এই সময় লোকাল, প্যাসেঞ্জার, এক্সপ্রেস, মেট্রো সবরকম ট্রেন পরিষেবা বন্ধ থাকবে।

chulbuli

মুখ্যমন্ত্রী (Chief Minister)সবজি, মাছ, মাংসের বাজার খোলা থাকবে, এই বিষয়ে আশ্বস্ত করার পরেও রেল পরিষেবা বন্ধ থাকায়, সবজি আসবে কী করে, সেই প্রশ্ন উঁকি দিচ্ছে মানুষের মনে।

 

সম্পর্কিত খবর