এই পাকিস্তানি ক্রিকেটাররা খেলেছেন IPL, কিন্তু সুযোগ পাননি PSL-এ! তালিকায় ১ কিংবদন্তি

   

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) এবং পাকিস্তান সুপার লিগ (PSL)। গোটা বিশ্বের নজর থাকে ওই লেগে কোন ক্রিকেটার কেমন পারফরম্যান্স করছে সেই দিকে। যদিও ধারে এবং ভারে আইপিএল অনেকটাই এগিয়ে পাকিস্তান সুপার লিগের চেয়ে। তবে পিএসএলেও বর্তমানে এত বিনোদন রোজ উপহার পাওয়া যাচ্ছে যে গোটা বিশ্বের নজর ওই লিগের দিকে থাকছে।

সকলেই জানেন যে ভারত এবং পাকিস্তানের মধ্যে দিপাক্ষিক সিরিজ হওয়ার কোন সম্ভাবনা নেই। কারণ দুই দেশের রাজনৈতিক সম্পর্ক একেবারেই ভালো নয়। ভারতীয় দলের ক্রিকেটাররা অবশ্য কোন বিশ্বের কোনও টি-টোয়েন্টি লিগেই অংশগ্রহণ করেন না। কিন্তু পাকিস্তানের ক্রিকেটারদের ক্ষেত্রে ব্যাপারটা একটু অন্যরকম। বিসিসিআই কোনও পাকিস্তানি ক্রিকেটারের এই লিগে অংশগ্রহণকে সমর্থন করে না।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগে খেলতে না পারলেও পাকিস্তান সুপার লিগে পারফরম্যান্স করে নিজেদের যোগ্যতা প্রমাণ করেন অনেক পাকিস্তানি ক্রিকেটারই। বয়সে পিএসএলের আইপিএলের থেকে ৭ বছরের ছোট। কিন্তু আইপিএলের শুধুমাত্র প্রথম মরশুমেই পাকিস্তানের ক্রিকেটের অংশগ্রহণ করতে পেরেছিলেন এই লিগে। এই প্রতিবেদনে আমরা সেই দুই ক্রিকেটার কে নিয়ে কথা বলব যারা পাকিস্তান সুপার লিগে কোনওদিনও খেলতে পারেননি কিন্তু আইপিএলের মাঠে নেমেছেন।

মহম্মদ আসিফ (Md. Asif): একসময় পাকিস্তানের পেস কিংবদন্তি হয়ে ওঠার পথে হাঁটা এই পেসার ২০০৮ সালে বীরেন্দ্র সেবাকেটে নেতৃত্বে থাকা দিল্লি ডেয়ারডেভিলস দলের অংশ ছিলেন। কিন্তু তারপর ম্যাচ গড়া পেটা কান্ডের সঙ্গে যুক্ত থাকার প্রমাণ পাওয়ায় তিনি দীর্ঘদিন ক্রিকেট থেকে ব্যান হয়ে যান। পিএসএলে মাঠে নামার সুযোগ পাননি তিনি কোনওদিন।

শোয়েব আখতার (Shoaib Akhtar): পিএসএল শুরু হওয়ার আগেই তিনি সব রকমের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছিলেন ফলে তার নিজের দেশের টি-টোয়েন্টি লিখে কোনদিনও খেলার সুযোগ হয়নি। কিন্তু আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এর জার্সি গায়ে চাপিয়ে খেলতে নেমে তিনি দারুন সাফল্য পেয়েছিলেন এবং কলকাতার ক্রিকেট সমর্থকদের খুব পছন্দের পাত্র হয়ে উঠেছিলেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর