আজ আরও বাড়বে দাপট! ঝড়-বৃষ্টির তাণ্ডব চলবে দক্ষিণবঙ্গের ৯ জেলায়: আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বসন্তে এসে ভাসছে বাংলা। উত্তর থেকে দক্ষিণ (South Bengal) দুই বঙ্গেই ঝড়-বৃষ্টির তোলপাড়। আর দিনভর অকাল বর্ষণে নাজেহাল সাধারণ মানুষ। চলতি সপ্তাহে শুক্রবার পর্যন্ত ঝড়-বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। আপাতত দুর্যোগপূর্ণ আবহাওয়াই থাকবে রাজ্যের একাধিক জেলায়। আজও বহাল থাকবে ঝড়-বৃষ্টি।

   

আবহাওয়ার দেওয়া লেটেস্ট আপডেট অনুযায়ী,
বৃহস্পতিবারেও সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। আজও দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হলুদ সতর্কবার্তা জারি করা হয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলা ভিজতে পারে।

আজ দক্ষিণবঙ্গের প্রতিটি জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলবর্তী অঞ্চলে এর সম্ভাবনা অধিক। আবহাওয়া দপ্তর (Weather Department) জানিয়েছে, এরপর আগামীকাল শুক্রবার ও শনিবার বৃষ্টির সম্ভাবনা শুধুমাত্র উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম ও মুর্শিদাবাদে।

আরও পড়ুন: আজকের রাশিফল ২১ মার্চ, প্রতিটি মনস্কামনা পূরণ হবে এই চার রাশির

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ২৩ ও ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আবহাওয়া দফতর সূত্রে খবর, বর্তমানে পূর্ব বাংলাদেশ এবং সংলগ্ন এলাকার ওপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। পাশাপাশি উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ থেকে দক্ষিণ অসম পর্যন্ত একটি অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এর জেরেই বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে। আর বৃষ্টি হচ্ছে।

weather forecast west bengal

আজ উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহযোগে হাল্কা থেকে মাাঝারি বৃষ্টিপাত হতে পারে। ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাবে। আপাতত একই রকম থাকবে পরিস্থিতি। আগামী ২৩ মার্চ পর্যন্ত উত্তরবঙ্গে ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা। নিম্নচাপ অক্ষরেখা উত্তরবঙ্গের ওপর দিয়ে যাবে। যার কারণে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প চলে যাবে। শনিবার পর্যন্ত চলবে দুর্যোগ।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর