ঝড়-বৃষ্টির তুলকালাম! ১০ ডিগ্রি পর্যন্ত বাড়বে তাপমাত্রা, শনিতে কেমন থাকবে বাংলার আবহাওয়া?

বাংলা হান্ট ডেস্ক: বসন্ত, শীত নাকি বর্ষা? এই সময়ে এসে ঋতু চিনতেই ধন্দে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। ভোলবদলের খেলায় মেতেছে রাজ্যের আবহাওয়া। কখনও রোদ। কখনও আবার বৃষ্টি (Rain Update)। এই পরিস্থিতি আর কতদিন চলবে? দোলের আগে কী কাটবে দুর্যোগ? রইল লেটেস্ট ওয়েদার আপডেট (Weather Update)।

   

আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) সূত্রে খবর, আজও রাজ্যের বেশ কিছু জায়গায় বৃষ্টি। দক্ষিণবঙ্গের পাশাপাশি অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গে বৃষ্টির পালা চলবে আগামিকাল শনিবার পর্যন্ত। তবে বৃষ্টির সম্ভাবনা কমবে দক্ষিণবঙ্গে। ওদিকে বৃষ্টি শেষ হতেই রাজ্য জুড়ে লাফিয়ে বাড়বে তাপমাত্রা।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামীকাল থেকেই আবহাওয়া বদলাবে। শনিবার দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা এবং বীরভূম, মুর্শিদাবাদে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এর মধ্যে অধিক বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনায়। বাকি জেলায় শুষ্ক থাকবে আবহাওয়া। ওদিকে আগামীকাল থেকেই দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা।

পূর্বাভাস অনুযায়ী, আগামী সপ্তাহ পর্যন্ত দক্ষিণবঙ্গের তাপমাত্রা ৬-১০ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। আজ রাতের দিকে কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। তবে শনিবার থেকে বৃষ্টিপাতের খুব একটা সম্ভাবনা নেই। চলতি সপ্তাহে কলকাতায় ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে।

weather d

আরও পড়ুন: ‘মেয়ের মাথার দিব্যি কেটে বলেছিল…’, ভোটের আগেই পার্থর ‘গোপন’ কথা ফাঁস করলেন অর্জুন সিং!

গোটা সপ্তাহেই উত্তরবঙ্গে বৃষ্টিপাত জারি থাকবে। শনিবার পর্যন্ত উত্তরবঙ্গে অধিক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপ অক্ষরেখা উত্তরবঙ্গের ওপর দিয়ে যাবে। যার কারণে বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প চলে যাবে। শনিবার উত্তরের সমস্ত জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামী সপ্তাহ থেকে পরিস্থিতি স্বাভাবিক হবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর