টাইমলাইনখেলাক্রিকেট

বিশ্বের সেরা টেস্ট একাদশ বাছল ICC, দলে জায়গা পেলেন এই তিন ভারতীয় ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইসিসি টেস্ট ফরম্যাটে বিশ্বের সেরা একাদশ বেছে নিয়েছে। ২০২১ সালের পারফরম্যান্সের ভিত্তিতে বৃহস্পতিবার আইসিসি তার সর্বশেষ সেরা একাদশ ঘোষণা করেছে। বিশ্ব ক্রিকেটের একাধিক তারকা খেলোয়াড়কে বেছে নিয়ে আইসিসি এই দলটি তৈরি করেছে। আইসিসি তার সেরা একাদশে মোট ৩ জন সেরা ভারতীয় খেলোয়াড়কে বেছে নিয়েছে।

আইসিসির সেরা একাদশে যে তিনজন দুর্দান্ত ভারতীয় খেলোয়াড়কে বেছে নিয়েছে তারা হলেন রোহিত শর্মা, রিশভ পন্থ এবং রবিচন্দ্রন অশ্বিন। ওপেনার হিসেবে রোহিত শর্মাকে সেরা টেস্ট একাদশে জায়গা দিয়েছে আইসিসি। রোহিত শর্মার সঙ্গী হিসেবে শ্রীলঙ্কান ব্যাটসম্যান দিমুথ করুনারত্নেকে অপর ওপেনার হিসাবে বেছে নিয়েছে আইসিসি। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মারনাস লাবুশানে-কে ৩ নম্বরে ব্যাট করার জন্য এবং ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুটকে ৪ নম্বরে ব্যাট করার জন্য বেছে নেওয়া হয়েছে।

নিউজিল্যান্ডের ব্যাটসম্যান কেন উইলিয়ামসনকে পাঁচ নম্বরে ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছে আইসিসি। তার পাশাপাশি আইসিসি কেন উইলিয়ামসনকে তাদের দলের অধিনায়ক করেছে। আইসিসি তার একাদশে ৬ নম্বর ব্যাটসম্যানের ভূমিকার জন্য পাকিস্তানের ক্রিকেটার ফাওয়াদ আলমকে বেছে নিয়েছে। উইকেটরক্ষক হিসেবে নিয়েছেন রিশভ পন্থ-কে। আট নম্বরে রয়েছেন দলের একমাত্র স্পিনার অশ্বিন। বাকি তিনজন পেসার হলেন নিউজিল্যান্ডের কাইল জেমিসন এবং পাকিস্তানের হাসান আলি ও শাহীন আফ্রিদি।

গোটা প্রথম একাদশটি অনেকটা এমন:
রোহিত শর্মা, দিমুথ করুনারত্নে, মারনাস লাবুশানে, জো রুট, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফাওয়াদ আলম, রিশভ পন্থ (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কাইল জেমিসন, হাসান আলি, শাহীন আফ্রিদি।

Related Articles

Back to top button