বিশ্বকাপের নকআউট পর্যায়ে সবচেয়ে সফল এই ৪ ব্যাটার! সচিন ছাড়াও তালিকায় আরও ভারতীয়

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে ক্রিকেটপ্রেমীরা কোনও সাধারণ দ্বিপাক্ষিক সিরিজের বদলে একটি আইসিসি টুর্নামেন্ট নিয়ে অনেক বেশি উৎসাহিত হয়ে থাকেন। কারণ এখানে সে রাতের মধ্যে দ্বৈরথ দেখা যায় এবং এমনটা সব সময় হয় না যে খাতায়-কলমে নিখুঁত দলই টুর্নামেন্টটিতে জয়লাভ করবে। ফলে এই টুর্নামেন্টে পারফরম্যান্স করা কতটা কঠিন এবং গুরুত্বপূর্ণ ব্যাপার সেটা সকলেই বুঝতে পারছেন। আজকের এই প্রতিবেদনে আমরা সেই চার ক্রিকেটারের নাম তুলে ধরব যারা ব্যাট হাতে আইসিসি টুর্নামেন্টের নকআউট পর্যায়ে সর্বোচ্চ গড় বজায় রেখেছেন নিজেদের নামের পাশে।

kohli wtc

৪. বিরাট কোহলি: নিজের জীবনে একাধিক আইসিসি টুর্নামেন্টের নকআউট পর্যায়ে ব্যাটিং করতে নেমেছেন। বেশ কিছু ক্ষেত্রে এই পর্যায়ে দুর্দান্ত সাফল্য পেয়েছে। আজকে আমাদের তুলে ধরা এই তালিকায় তিনি চার নম্বরে জায়গা পেয়েছেন। তার এই নকআউট পর্যায়ে ব্যাটিং গড় ৪৮.৭৮।

sachin 1999

৩. সচিন টেন্ডুলকার: বেশিরভাগ মানুষ তাকে ক্রিকেট বিশ্বের সর্বকালের সেরা নক্ষত্র বলে উল্লেখ করে থাকেন। আইসিসি টুর্নামেন্টের নকআউট পর্যায়েও বিভিন্ন সময় গর্জে উঠেছে সচিনের ব্যাট। আমাদের আজকের এই তালিকায় তিনি রয়েছেন তিন নম্বরে। এই পর্যায়ে তার গড় ৫০.৫৩।

jacques kallis

২. জ্যাক ক্যালিস: এই তালিকার একমাত্র ক্রিকেটের যিনি ভারতীয় নন। ক্রিকেট বিশ্বের সর্বকালের সেরা অলরাউন্ডার তকমা পাওয়া দক্ষিণ আফ্রিকান তারকা ব্যাট হাতে একাধিকবার গুরুত্বপূর্ণ ম্যাচে ত্রাতার ভূমিকা পালন করেছেন প্রোটিয়া শিবিরের হয়ে। আইসিসি নক আউট পর্যায়ে তার গড় ৫৯.৮৮।

sourav ganguly odi india

১. সৌরভ গঙ্গোপাধ্যায়: এই তালিকায় থাকা বাকি তিন ক্রিকেটারের থেকে কয়েক যোজন এগিয়ে রয়েছেন বাংলার এই সর্বকালের সেরা ক্রিকেটার। বরাবরই এই পর্যায়ে তার ব্যাট ধারাবাহিকভাবে গর্জে উঠেছে। নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ২০০৩ সালের বিশ্বকাপের চমক দেখানো কেনিয়ার বিরুদ্ধে শতরান করার রেকর্ড রয়েছে তার এই আইসিসি নকআউট পর্যায়ে। এই পর্যায়ে তার গড় ৮৫.৬৬।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর