ভারতের জার্সিতে সবচেয়ে বেশিবার ছক্কা মেরে ম্যাচ ফিনিশ করেছেন এই মহাতারকারা! তালিকায় ১টি চমক

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ টি-টোয়েন্টি ফরম্যাটের ক্ষেত্রে ফিনিশাররা গুরুত্ব পেয়ে থাকেন যারা শেষ অবধি ক্রিজে থেকে ম্যাচ শেষ করে আসেন। ফিনিশারদের একটি আলাদাই গুরুত্ব থাকে এই ফরম্যাটে। অনেক ক্ষেত্রেই দেখা যায় প্রায় হেরে যাওয়া ম্যাচ অবিশ্বাস্যভাবে তারা জিতিয়ে দিচ্ছেন নিজেদের পাওয়ার হিটিংয়ের মাধ্যমে। তাদের ছক্কা মেরে ম্যাচ শেষ করার মধ্যে যে উত্তেজনা বা আনন্দ ভক্তরা পেয়ে থাকেন এমনটা আর কোন ক্ষেত্রে পাওয়া মুশকিল। আজকের এই প্রতিবেদনে আমরা সেই ক্রিকেটারদের সকলের সামনে তুলে ধরবো, যারা ভারতের জার্সিতে সবচেয়ে বেশিবার ছক্কা মেরে ম্যাচ ফিনিশ করেছেন।

pant 44

   

৪. রিশভ পন্থ: বর্তমানে চোটের কারণে দীর্ঘদিন ভারতের জার্সিতে মাঠে নামতে না পারলেও তিনিও এই তালিকায় রয়েছেন। নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি কেরিয়ারে তিনি ভারতীয় দলের হয়ে মোট দুই বার ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছেন।

৩. মহেন্দ্র সিংহ ধোনি: বিশ্বের সর্বকালের সেরা ফিনিসের আইপিএলে বহুবার ছক্কা মেরে নিজের দলকে ম্যাচে জয় এনে দিয়েছেন। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে তার রেকর্ড অতটা ঈর্ষণীয় নয়। তা সত্ত্বেও এই তালিকায় তিনি রয়েছেন এবং মোট তিনবার নিজের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে তিনি ভারতীয় দলকে ছক্কা মেরে ম্যাচ জিতিয়েছেন। ২০১৬ সালের এশিয়া কাপ ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে মারা ছক্কাটি যার মধ্যে সবচেয়ে স্মরণীয় একটি।

century 74th kohli

২. বিরাট কোহলি: এই প্রজন্মের সেরা ব্যাটার হলেও তার খেলা মূলত ছক্কা নির্ভর নয়। তাও তিনি এই তালিকায় জায়গা করে নিয়েছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ টিরও বেশি ম্যাচ খেলা বিরাট কোহলি মোট চারবার ছক্কা মেরে টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের হয়ে ম্যাচ ফিনিশ করেছেন।

hardik batting

১. হার্দিক পান্ডিয়া: তারকা এই অলরাউন্ডার একজন আদর্শ ফিনিশার ছিলেন চোট পাওয়ার আগে। এখন তার পাওয়ার হিটিং কিছুটা ক্ষতিগ্রস্ত হলেও প্রয়োজনে তিনি এখনো ভারতের হয়ে ম্যাচ ফিনিশ করতে পারেন। এই তালিকায় তিনি শীর্ষস্থানে রয়েছেন। মোট চারবার ভারতকে ছক্কা মেরে ম্যাচ ফিনিশ পড়িয়েছেন তিনি। বিরাট কোহলির চেয়ে অনেক কম ম্যাচ খেলেও সমান সংখ্যক ম্যাচ ফিনিশ করা ছক্কার রেকর্ড থাকায় এই তালিকায় তাকে শীর্ষস্থানে রাখা হলো।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর