T20-তে বল গ্যালারিতে পাঠানোর দৌড়ে সবচেয়ে এগিয়ে এই ভারতীয়রা! তালিকার একজন চমকে দেবে আপনাকে

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের (2022 T-20 World Cup) ব্যর্থতা এখন অতীত। এই মুহূর্তে ভারতীয় দলের (Indian Cricket Team) মূল লক্ষ্য হলো আসন্ন ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করা। দেশের মাটিতে আয়োজিত হবে এই হাইভোল্টেজ টুর্নামেন্ট। তবে তারপরেই ২০২৪ সালের মাঝামাঝি আয়োজিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এখনো হাতে কিছুটা সময় থাকলেও সেই বিশ্বকাপের জন্য দলে কারা অপরিহার্য সেই নিয়ে চিন্তাভাবনা শুরু হয়ে গিয়েছে। আজকের এই প্রতিবেদনে আমরা দেখে নেব ভারতীয় দলের সেই সব ব্যাটারদের যারা টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের জার্সি গায়ে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন। সেই তালিকা টা দেখলেই বোঝা যাবে যে কাদের ছাড়া ওই বিশ্বকাপের নামাটা অসম্ভব।

kl rahul strike rate

   

৪. লোকেশ রাহুল: বেশ কিছুদিন ধরে তিনি চোটের কারণে মাঠের বাইরে রয়েছেন। তাও তিনি এই তালিকার অংশ। ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ ছক্কা মারার দিক দিয়ে সুনীল শেট্টির জামাই রয়েছেন চতুর্থ স্থানে। ৬৮ টি ইনিংসে ব্যাট করতে নেমে তিনি ছক্কা মেরেছেন ৯৯ টি।

Surya scoop

৩. সূর্যকুমার যাদব: অনেকেই মনে করেন টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে তিনি ভারতের সেরা হয়ে ওঠার যোগ্যতা রাখেন। তার মতো আগ্রাসী ব্যাটার ক্ষুদ্রতম ফরম্যাটে ভারত খুব কমই পেয়েছে। তিনি যখন মাঠের চারিদিকে বোলারদের ডেলিভারিগুলিকে পাঠানো শুরু করেন হাতের জোরে এবং কব্জির মোচড়ে, তখন অসহায় হয়ে পড়েন বিশ্বের খ্যাতনামা তারকারাও। মাত্র ৪৯ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১০১ টি ছক্কা মেরেছেন স্কাই।

virat kohli is greatest odi batsman to have played the game michael clarke

২. বিরাট কোহলি: এই প্রজন্মের সেরা ভারতীয় ব্যাটার। ব্যাট হাতে তিন ফরম্যাটে ভারতকে অসংখ্য ম্যাচ জিতিয়েছেন এবং টি-টোয়েন্টি ফরম্যাটে তার রেকর্ড রীতিমতো ঈর্ষণীয়। এই তালিকায় তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন এবং ১০৭ টি-টোয়েন্টি ম্যাচ খেলে তিনি ছক্কা মেরেছেন ১১৭ টি। যদিও তার খেলা মূলত বড় শট নির্ভর নয়, কিন্তু তাও এই তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

rohit hitman 6

১. রোহিত শর্মা: সতীর্থরাই যাকে হিটম্যান নামে ডাকেন তিনি যে এই তালিকার শীর্ষে থাকবেন তাতে আশ্চর্য হওয়ার কিছু নেই। ভারতের জার্সিতে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই তারকা নিজের কেরিয়ারে এখনো অবধি মোট ১৪০ টি ম্যাচ খেলে ব্যাট হাতে ১৮২ টি ছক্কা হাঁকিয়েছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর