এটি ব্যবহার করলেই দাঁত হয়ে উঠবে ঝকঝকে সাদা! ফলটির নাম বলতে পারেন না অনেকেই

বাংলাহান্ট ডেস্ক : এখন অনেকেই পড়াশোনা চালানোর পাশাপাশি শুরু করে দেন সরকারি চাকরির পরীক্ষার প্রস্তুতি। সরকারি চাকরির পরীক্ষায় সফলতার জন্য দরকার হয় মেধা ও অধ্যাবসার। তাই অনেকেই ভর্তি হন বিভিন্ন কোচিং সেন্টারে। কিন্তু যাদের সামর্থ্য নেই তারা বাড়িতেই পড়াশোনা করেন। বিভিন্ন বই ও ইউটিউব দেখে বর্তমান প্রজন্মের অনেকে চাকরির পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন।

তাদের জন্য আমরা এক অভিনব প্রতিবেদন শুরু করেছি। আজকাল বিভিন্ন সোশ্যাল মাধ্যমে ভাইরাল হচ্ছে সাধারণ জ্ঞানের প্রশ্ন ও উত্তর। চাকরির পরীক্ষা ও ইন্টারভিউ (Interview) রাউন্ডে এই ধরনের সাধারণ জ্ঞানের প্রশ্ন ধরা হয় চাকরিপ্রার্থীদের। তাই এইসব প্রশ্নের উত্তর জেনে রাখা অবশ্যই দরকার। আজও তেমন কিছু সাধারণ জ্ঞানের প্রশ্ন ও উত্তর নিয়ে আলোচনা করব আমরা।

   

 

 

 

 

1. সবুজপত্র পত্রিকার সম্পাদক কে ছিলেন ?

উঃ প্রমথ চৌধুরী

2. রঞ্জি ট্রফি কোন খেলার সঙ্গে যুক্ত ?

উঃ ক্রিকেট

3. ‘ধূসর পান্ডুলিপি’ কাব্য গ্রন্থের রচয়িতা কে ?

উঃ জীবনানন্দ দাশ

4. ভারতের প্রথম মহিলা রাজ্যপালের নাম কি ?

উঃ Sarojini Naidu

interview xcaefca

5. গ্রিসের রাজধানীর নাম কি ?

উঃ এথেন্স

6. কোন ফল খেলে দাঁত পরিষ্কার হয় ?

উঃ আপেল

7. ICJ কোথায় অবস্থিত ?

উঃ নেদারল্যান্ড

8. হুতুম পেঁচা কার ছদ্মনাম ?

উঃ কালীপ্রসন্ন সিংহ

9. ভিটামিন A এর রাসায়নিক নাম কি ?

উঃ রেটিনাল

10. কোথায় আপনি নিজেই বাল্ব পরিবর্তন করতে পারবেন না?

উঃ অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া শহরে, আপনি নিজে আপনার বাড়ির বাল্ব পরিবর্তন করতে পারবেন না, এর জন্য আপনাকে লাইসেন্সপ্রাপ্ত ইলেকট্রিশিয়ানকে ডাকতে হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর