৬০ কোটির গাড়ি, নোটের পাহাড়! আয়কর বিভাগের তল্লাশিতে মিলল কুবেরের ধন! হুলস্থূল কাণ্ড শহরে

বাংলা হান্ট ডেস্ক : নতুন বছরের শুরু থেকেই জোরকদমে ধড়পাকড় শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি (Enforcement Directorate) এবং আয়কর বিভাগ (Income Tax Department)। সম্প্রতি একটি তামাক কোম্পানিতে (Tobacco) হানা দিয়েছে সংস্থাটি। আর তাতেই উদ্ধার হয়েছে প্রায় ৬০ কোটি টাকার গাড়ি। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে রাখা হয়েছে জায়গাগুলি। বিগত ১৫ ঘন্টা ধরে চলছে তদন্ত।

   

ঘটনাটি ঘটেছে কানপুরের বংশীধর টোব্যাকো কোম্পানির বেশ কয়েকটি জায়গায়। কানপুর সহ ৫টি রাজ্যে প্রায় ১৫ থেকে ২০টি দল একযোগে হামলা করেছে বলে খবর। এবং তদন্তে যা সামনে এসেছে তা সত্যিই অবাক করার মত। কেবল তামাক ব্যবসা থেকেই যে এত টাকা কামানো যেতে পারে তা যেন বিশ্বাসই করতে পারছেনা দেশের মানুষ।

সূত্রের খবর, এই অভিযানে মোট ৬০ কোটি মূলের গাড়ি উদ্ধার করেছে আয়কর বিভাগের কর্মকর্তারা। এই সমস্ত গাড়ি রাখা ছিল ‘বংশীধর তামাক’ কোম্পানির মালিকের দিল্লির বাংলোতে। সবচেয়ে দামি গাড়িটি হল রোলস-রয়েস ফ্যান্টম, যার দাম ১৬ কোটি টাকা। এছাড়াও বংশীধর তামাক মালিক কে কে মিশ্রের ছেলের বাড়িতে অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের ম্যাকলারেন, ল্যাম্বরগিনি, ফেরারির মতো গাড়িও পাওয়া গেছে।

আরও পড়ুন : ‘রাজভবনে প্রধানমন্ত্রীর পা ধরতে যাচ্ছেন’, মোদীর সাথে বৈঠক ঘিরে মমতাকে বেনজির কটাক্ষ শুভেন্দুর

untitled design 2024 03 01t165312 450

এই অভিযানে মোট সাড়ে চার কোটি টাকা বাজেয়াপ্ত করেছে আয়কর বিভাগ। এছাড়া আয়কর বিভাগের হাতে এসেছে একাধিক গুরুত্বপূর্ণ নথি। সূত্রের খবর, প্রতিষ্ঠানটির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ রয়েছে। আয়কর দফতর সূত্রে জানা গেছে, কোম্পানির লগে নিবন্ধিত কোম্পানিগুলোকে জাল চেক দেওয়া হচ্ছিল। যেখানে কোম্পানির বার্ষিক টার্ন ওভার ১০০-১৫০ কোটি টাকা, খাতায় কলমে তা দেখানো হচ্ছিল ২০-২৫ কোটি টাকা।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর