বাকিবুর, জ্যোতিপ্ৰিয় অতীত! এবার ED-র নজরে এক ডজন ব্যক্তি, কারা পাবেন ডাক?

বাংলা হান্ট ডেস্কঃ রেশন দুর্নীতি (Ration Scam) মামলায় প্রথমে ব্যবসায়ী বাকিবুর রহমান, তারপর তার সূত্র ধরে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্ৰিয় মল্লিককে হেফাজতে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে এখানেই শেষ নয়। দুর্নীতির রহস্যভেদ করতে গত শনিবার সকাল থেকে ফের রাজ্য জুড়ে অভিযানে নামে ইডি। চলছে মরিয়া তদন্ত।

সম্প্রতি উত্তর ২৪ পরগনার বনগাঁ এবং নদিয়ায় জ্যোতিপ্ৰিয় (Jyotipriya Mallick) ঘনিষ্ঠ তিন ব্যবসায়ীর বাড়ি, অফিস এবং মিলে একজোটে ম্যারাথন তল্লাশি চালায় ইডি। উদ্ধার করা হয় বেশ কিছু নথিপত্র। যদিও সূত্রের খবর এই তিনজনই নয়, ইডির স্ক্যানারে রয়েছে আরও বেশ কিছু ব্যবসায়ী। যার সংখ্যাটা এক ডজনেরও বেশি।

পাশাপাশি নজরে রয়েছেন উত্তর ২৪ পরগনা, বরানগর, দমদম, বনগাঁ, মধ্যমগ্রামের বেশ কয়েকজন শাসকদলের কাউন্সিলর। সল্টলেক, উত্তর ২৪ পরগনা, নদিয়া এবং বর্ধমানের মন্ত্রী ঘনিষ্ঠ বেশ কয়েকজন ব্যবসায়ীর নামের তালিকা বানিয়ে ফেলেছে ইডি। সামনে এসেছে একাধিক কাউন্সিলরের নামও।

আরও পড়ুন: ‘হোয়াটস্যাপে প্রমাণ..’, বাধ্য হয়ে কুণালের পুজোয় গিয়েছিলেন রাজ্যপাল, বিস্ফোরক দাবি কারামন্ত্রীর

সূত্রের খবর, চলতি সপ্তাহেই তাদের ধরে ধরে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। ইতিমধ্যেই মন্ত্রী ঘনিষ্ঠ একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। বহুবার জেরা করা হয় জ্যোতিপ্ৰিয় মল্লিকের আপ্তসহায়কদেরও। সূত্রের খবর, তাদের জিজ্ঞাসাবাদের পরেই একাধিক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে।

bakibur balu ed

সেই সূত্র ধরেই এবার শুরু হবে জিজ্ঞাসাবাদ। ওদিকে রেশন বন্টন দুর্নীতিকাণ্ডে বাকিবুরের অবস্থা দেখে এমনটিতেই ভয়ে গুটিয়ে রয়েছেন মন্ত্রী ঘনিষ্ঠ অন্যান্য ব্যবসায়ী ও কাউন্সিলররা। এবার তাদের নামও সামনে আসলে কী পরিণতি হতে পারে সেই ভেবেই ভয়ে দিন কাটছে তাদের।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর