টাইমলাইনভারত

২৫ দিনে বিক্রি আড়াই কোটি মদের বোতল, আয় ৬৮০ কোটি টাকা! ফুলে ফেঁপে উঠছে কোষাগার

বাংলাহান্ট ডেস্ক : দিল্লিতে নতুন আবগারি নীতি নিয়ে ব্যাপক তোলপাড়ের পর, 1 সেপ্টেম্বর থেকে পুরনো আবগারি নীতি কার্যকর হয়। এর আওতায় সেপ্টেম্বর মাসে এ পর্যন্ত প্রায় আড়াই কোটি মদের বোতল বিক্রি হয়েছে। যদিও এই বিক্রি 25 দিনের পরিপ্রেক্ষিতে গড় বিক্রির থেকে কিছুটা কম। তবে মদ বিক্রেতারা আবগারি নীতি পরিবর্তনের পরিপ্রেক্ষিতে আগামী মাসগুলির জন্য ভাল কিছুর আশা রাখছেন।

আসলে, নতুন আবগারি নীতি নিয়ে দিল্লিতে অনেক হৈচৈ হয়েছিল। এর পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে পুরানো মদ নীতি কার্যকর করা হবে। তথ্য অনুসারে, সেপ্টেম্বরে দিল্লিতে 500 টিরও বেশি সরকারি মদের দোকান খোলা হয়েছিল। দিল্লিতে প্রতিদিন গড়ে প্রায় 15 লাখ বোতল মদ বিক্রি হয়, অর্থাৎ এক মাসে প্রায় সাড়ে চার কোটি বোতল বিক্রি হয়। এমন পরিস্থিতিতে আগামী দিনে চাহিদা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। মদ বিক্রেতাদের বিশ্বাস আসন্ন উত্সব মরসুম, বিশেষ করে দীপাবলিকে সামনে রেখে বিক্রি বাড়বে মদের।

এখনও পর্যন্ত, দিল্লির আবগারি বিভাগ মদ থেকে প্রায় 680 কোটি টাকা আয় করেছে। ধারণা করা হচ্ছে চলতি মাসেই এই সংখ্যা 700 কোটি ছাড়িয়ে যাবে। জানা গেছে,এই আয়ের একটি বড় অংশ এসেছে পুরনো মদের নীতির অধীনে ব্র্যান্ড নিবন্ধনের পাশাপাশি হোটেল ও পাবের লাইসেন্স এর নবিকরণের থেকে।

Liquor,Huge sell,Delhi,আবগারি নীতি,Crore,Indian Rupee,Foreign Liquor

নতুন আবগারি নীতি দিল্লিতে 31 আগস্ট পর্যন্ত কার্যকর ছিল। অর্থাৎ 31 আগস্ট পর্যন্ত বেসরকারি দোকান থেকে মদ বিক্রি করা হয়েছে। এরপর চলতি মাসের শুরু থেকে আবার পুরনো আবগারি নীতি কার্যকর করা হয়। এর আওতায় সরকারি দোকান থেকেই মদ বিক্রির ব্যবস্থা করা হয়। পুরনো আবগারি নীতি ফিরিয়ে এনে বেশ লাভের মুখ দেখলো দিল্লি সরকার তা বলাই বাহুল্য।

Related Articles