রাত পোহালেই ঝড়-বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গে! কোন কোন জেলা ভিজবে? আবহাওয়ার আগাম খবর

বাংলা হান্ট ডেস্ক: সকাল থেকেই ভালোই ছিল আবহাওয়া। কোথাও আংশিক মেঘলা ছিল আকাশ। কোথাও আবার ফুটফুটে রোদ। তবে এরই মধ্যে ফের আবহাওয়া বদলের পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। আগামীকাল থেকে ফের রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। এমনটাই জানাল আবহাওয়া অফিস।

   

আগামীকাল বুধবার বৃষ্টিতে ভিজবে বাংলার একাধিক জেলা। দক্ষিণবঙ্গে অধিক বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হবে উত্তরবঙ্গেও। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, মঙ্গলবার নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর পশ্চিম ভারতে। এর জেরেই বৃষ্টি চলবে। বৃষ্টির পাশাপাশি বইতে পারে ঝোড়ো হাওয়াও।

বুধবার কোন কোন জেলায় বৃষ্টি? বুধবার থেকে বৃষ্টি হতে পারে বীরভূম ও পশ্চিম বর্ধমানে। শুক্রবার পর্যন্ত এই দুই জেলায় হালকা বৃষ্টি চলবে। এছাড়া দক্ষিণবঙ্গের অন্য কোনো জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। মোটের ওপর শুষ্কই থাকবে আবহাওয়া। বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই বললেই চলে।

আরও পড়ুন: অভিজিৎ প্রথম নয়! বিচারক থেকে রাজনীতির ময়দানে দাপিয়ে বেড়িয়েছেন এঁরাও, তালিকায় একাধিক বড় নাম

আলিপুর হাওয়া অফিস পূর্বাভাস দিয়েছে, আগামীকাল থেকেই গরম বাড়বে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। দোলের আগেই ক্রমশ উর্দ্ধমুখী হবে তাপমাত্রা। আবহাওয়া দপ্তরের আপডেট অনুযায়ী, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ পরিষ্কার থাকবে।

weather rain

আরও পড়ুন: জল্পনার অবসান! ‘আমি BJP-তে যাচ্ছি’, জানালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

উত্তরবঙ্গের আবহাওয়া: বুধবার বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরের কোনও জেলাতেই। এরপর বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা আছে। আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। আগামী তিন দিনে উত্তরের জেলা গুলিতে রাতের তাপমাত্রা দুই ডিগ্রি কমতে পারে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর