মাথায় হাত সুরাপ্রেমীদের! কলকাতায় ৭ বন্ধ থাকবে মদের দোকান, ঝট করে দেখে নিন তালিকা

   

বাংলা হান্ট ডেস্ক: ভোটের (Election 2024) উত্তাপে এই মুহূর্তে সরগরম রাজ্য রাজনীতি। তাই এই পরিস্থিতে আদর্শ আচরণবিধি বজায় রাখতেই  কলকাতায় সাত দিন থাকবে পানশালা (Bar)। তাই আপাতত কয়েকটা দিন শহরবাসীর পান-ভোজনের দিতে হবে বিরতি।

এই বিষয়ে ইতিমধ্যেই আফগারি দপ্তরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সরকারি নোটিশে জানানো হয়েছে ভোটের মরসুমে বেশ কয়েকদিন বন্ধ রাখা হবে কলকাতা এবং সংলগ্ন বেশ কয়েকটি জায়গার পানশালা।

জানা যাচ্ছে লোকসভা নির্বাচনের পঞ্চম থেকে সপ্তম পর্ব অর্থাৎ মোট তিন দফায় সাত দিন মদ বিক্রি হবে না। এছাড়াও ৪ জুন ভোট গণনার দিন সহ কলকাতা এবং সংলগ্ন নির্বাচনী এলাকাতেও মদ বিক্রি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Dry day

আবগারি দপ্তরের তরফে প্রকাশ্যে আনা বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে আগামী ২০ মে কলকাতায় ভোটগ্রহণ না হলেও বন্ধ থাকবে মদের দোকান। তবে আগামী ১ জুন কলকাতায় ভোটগ্রহণ হওয়ায় বন্ধ থাকবে দোকান। এছাড়া ৪ জুন লোকসভা ভোটের গণনার কারণেও মদ বিক্রর ওপর  নিষেধাজ্ঞা থাকবে। আবগারি দপ্তরের তরফে স্পষ্ট জানানো হয়েছে যতক্ষণ ভোট চলবে, ততক্ষণ মদ কিনতে পারবেন না শহরবাসী।

আরও পড়ুন: বিপাকে অভিষেক? ভোটের মাঝেই CBI কোর্টে আত্মসমর্পণ লালার! কয়লা কাণ্ডে বিরাট মোড়

আসুন দেখে নেওয়া যাক কবে কবে মদ বিক্রি বন্ধ থাকবে কলকাতায়?

১) আবগারি দপ্তরের দেওয়া নির্দেশ অনুযায়ী আগামী ১৮ মে, শনিবার সপ্তাহান্তেই সন্ধ্যা ছ’টা থেকে মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করা হবে। একইভাবে তারপরের দিন অর্থাৎ রবিবার ১৯ মে’ও সারাদিন মদ পাবেন না সুরাপ্রেমীরা। তবে সপ্তাহের শুরুর দিনেই খানিক স্বস্তি মিলবে। কারণ সোমবার ২০ মে যতক্ষণ ভোটগ্রহণ হবে, শুধুমাত্র ততক্ষণই মদ বিক্রি বন্ধ থাকবে কলকাতায়।

kolkata 2

২) অন্যদিকে চলতি মাসের শেষে অর্থাৎ ৩০ মে বৃহস্পতিবার সন্ধ্যা ছ’টা থেকে মদ মিলবে না কলকাতায় । একইভাবে ৩১ মে শুক্রবার থেকে ১ জুন সন্ধ্যা পর্যন্ত বন্ধ থাকবে শহরের পানশালা।

৩) আর ভোট গণনার দিন অর্থাৎ ৪ জুন মঙ্গলবার থাকবে পুরো ‘ড্রাই ডে’। ঐদিন পুরোপুরি মদ ছাড়াই কাটাতে হবে কলকাতার সুরা প্রেমীদের ।

Anita Dutta
Anita Dutta

অনিতা দত্ত, বাংলা হান্টের কনটেন্ট রাইটার। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশার সাথে যুক্ত।

সম্পর্কিত খবর