টাইমলাইনভারত

হিমাচল প্রদেশের কুলুতে ভয়ঙ্কর দুর্ঘটনা! নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গাড়ি, মৃত্যু ৭ পড়ুয়ার

বাংলা হান্ট ডেস্কঃ পর্যটকবাহী গাড়িতে চেপে শিক্ষামূলক ভ্রমণে বেরিয়েছিলেন মোট ১৭ জন পড়ুয়া। হিমাচল প্রদেশে (Himachal Pradesh) কুলুতে (Kullu) ভ্রমণ এসেছিল তারা। তবে পরমুহূর্তেই যে অপেক্ষা করে রয়েছে বীভৎস ঘটনা, তা ঘুণাক্ষরেও টের পাইনি কেউ। গতকাল মাঝরাতে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে তাদের গাড়ি এবং খাদে পড়ে গিয়ে মৃত্যু হয় ৭ জনের। বাকি ১০ জনের পরিস্থিতি বেশ আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে।

গতকাল মাঝরাতের দিকে হিমাচল প্রদেশের কুলুর জলোড়ি পাসের নিকট একটি স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে একটি টেম্পো ট্রাভেলর। এরপরই খাদে পড়ে যায় সেটি। একেই গভীর খাদ আর তার ওপর খাদের মধ্যে ছিল জমা জল। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যাওয়ার পর গাড়িটি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি বেশ কিছুটা অংশ ডুবে যায় জলে। পরবর্তীতে সেখানকার মানুষজন উদ্ধারকার্যে ছুটে এলেও হয়নি শেষ রক্ষা।

সূত্রের খবর, উদ্ধারকার্যে এলাকাবাসীদের হাত লাগানোর পাশাপাশি তৎক্ষণাৎ ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। এই ঘটনায় ইতিমধ্যেই সাত জন পড়ুয়ার মৃত্যু হয়েছে এবং বাকি ১০ জন গুরুতর জখম। ইতিমধ্যেই তাদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যাচ্ছে।

সূত্র মারফত খবর মিলছে, বারাণসী থেকে ওই ১৭ জন পড়ুয়া ‘এডুকেশনাল ট্যুর’ করতে পাড়ি দিয়েছিল হিমাচল প্রদেশের কুলুতে  তবে এক্ষেত্রে তারা বারাণসীর কোথাকার বাসিন্দা কিংবা তাদের পরিচয় প্রসঙ্গে এখনো পর্যন্ত বিশেষ কিছু জানা যায়নি।

Accident

একইসঙ্গে, পর্যটকবাহী গাড়িটি আচমকা কিভাবে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেল, তা জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু করে দিয়েছে পুলিশ। এক্ষেত্রে গাড়িটির গতি কত ছিল এবং দুর্ঘটনা সংক্রান্ত অন্যান্য একাধিক দিক খতিয়ে দেখছে তারা।

Related Articles