আজ দুর্যোগ বাংলার এই দুই জেলায়! কলকাতায় কেমন থাকবে আবহাওয়া? আবহাওয়ার খবর

বাংলা হান্ট ডেস্ক: বদলাচ্ছে আবহাওয়া। গত কিছুদিন দক্ষিণবঙ্গের (South Bengal) অধিকাংশ জেলায় মেঘলা ছিল আকাশ। বৃষ্টিও হয়েছে শেষ কিছু দিনে। তবে আপাতত আর বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। আজ শনিবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় আকাশ পরিষ্কার থাকবে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)।

   

আজ দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই। শুকনো থাকবে আবহাওয়া। তবে রবিবার থেকে ফের আবহাওয়ার বদল হতে পারে। কলকাতা-সহ রাজ্যে বাড়তে পারে গরম।

কয়েক দিন ধরেই নিম্নমুখী পারদ। ভোর এবং রাতে হাল্কা শিরশিরানি অনুভূত হচ্ছে। শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ছয় ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৩ ডিগ্রি, যা স্বাভাবিক তাপমাত্রার থেকে দুই ডিগ্রি কম। তবে আবহাওয়া অফিস জানাচ্ছে এবার থেকে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী সপ্তাহের সোমবার থেকেই তাপমাত্রার বৃদ্ধি অনুভূত হতে পারে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। বৃষ্টি হবেনা কলকাতাতেও। আপাতত ২-৩ দিন কলকাতার তাপমাত্রার সেরম হেরফের হবে না। মোটামুটি একই থাকবে। মনোরম আবহাওয়া থাকবে মহানগরীতে।

আরও পড়ুন: আজকের রাশিফল ৯ মার্চ, প্রতিটি কাজে সফল হবে এই চার রাশি

হাওয়া অফিসে জানিয়েছে, ওড়িশা এবং অসমে রয়েছে তিনটি ঘূর্ণাবর্ত। এর পাশাপাশি ১০ মার্চ নতুন করে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। তবে আপাতত চলতি সপ্তাহে রাজ্যের কোথাও তেমন বৃষ্টির সম্ভাবনা নেই।

weather n
উত্তরবঙ্গের আবহাওয়া: আজ শনিবার উত্তরবঙ্গের দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বৃষ্টি হতে পারে। পশ্চিমী ঝঞ্ঝা পাস করার সময় সিকিমে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর প্রভাবেই দার্জিলিংয়েও হবে বৃষ্টি। এছাড়া উত্তরের কোনও জেলাতে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। শুষ্ক থাকবে আবহাওয়া।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর