ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর বেতন বেড়ে হয়ে গেল ১০ কোটি টাকা।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল অর্থাৎ আইসিসি-র আন্ডারে যত গুলি ক্রিকেট বোর্ড আছে তাদের মধ্যে অন্যতম ধনী ক্রিকেট বোর্ড হল বিসিসিআই অর্থাৎ ভারতীয় ক্রিকেট বোর্ড। অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডের তুলনায় বিসিসিআই আর্থিক অবস্থা যে তুলনামূলক ভালো সেটাই প্রমাণ হয়ে গেল বিসিসিআই এক সিদ্ধান্তে। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ভারতীয় ক্রিকেট দলের হেড কোচের বেতন এক ধাক্কায় 20 শতাংশ বাড়িয়ে দেওয়া হবে। অর্থাৎ এবার ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী বেতন বার্ষিক দশ কোটি টাকা হয়ে গেল।

এছাড়া ভারতীয় দলের অন্যান্য সাপোর্টিং কোচ অর্থাৎ ব্যাটিং কোচ, বোলিং কোচ এবং ফিল্ডিং কোচ তাদের সকলেরই বেতন আগের তুলনায় বেড়ে অর্থাৎ তিন কোটি থেকে বেড়ে এবার হয়ে গেল বছরে সাড়ে তিন কোটি টাকা।

   

IMG 20190909 121443

আগে ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রীর বেতন ছিল আট কোটি টাকা কিন্তু বোর্ডের নতুন ঘোষণার পরে সেই বেতন 20 শতাংশ বেড়ে এই মুহূর্তে হয়ে গিয়েছে বার্ষিক দশ কোটি টাকা। এই ব্যাপারে বোর্ডের সিইও রাহুল জহুরিকে প্রশ্ন করা হলে তিনি বলেন যে এই বেতন বাড়ানো পুরোটাই বোর্ডের সিদ্ধান্ত। ইংল্যান্ডে গিয়ে বিশ্বকাপে সেমিফাইনালে ভারতের দলের হারের পর তীব্র সমালোচনা হয়েছিল রবি শাস্ত্রী কোচিং সিদ্ধান্ত নিয়ে। তারপরে ক্যারিবিয়ান সফরে গিয়ে ভারতীয় দলের দুর্দান্ত পারফরম্যান্সের ফলে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছেন বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় দল। আর তারফলেই পুনরায় সমস্ত সমালোচনা ধামাচাপা দিলেন রবি শাস্ত্রী।

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর নতুন করে ভারতীয় দলের সাপোর্টিং কোচিং স্টাফ সহ হেড কোচের সঙ্গে নতুন চুক্তি করা হয়েছে। আর তার ফলেই তারা এবার নতুন হারে বেতন পাবেন। আর এই নতুন হরে বেতনে আগের তুলনায় কুড়ি শতাংশ বৃদ্ধি করা হয়েছে প্রত্যেকের বেতন।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর