পাকিস্তান নয়, ভারতের ওপরই আস্থা রাখছেন পাক অধিকৃত কাশ্মীরের মানুষ!

বাংলা হান্ট ডেস্ক

ফের বিপাকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মীরের 370 ধারা রদের পর থেকে তা যেন সহ্য করতে পারছিল না তারা এবার তার মধ্যে পাক অধিকৃত কাশ্মীরের লোকো থাকতে চায় না পাকিস্তানি এমনই প্রভাব পড়বে রাজনীতিতে।

এচ সেরিং একটি ভিডিও বার্তায় বলেন,  ” স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন  POK জম্মু কাশ্মিরের অভিন্ন অংশ, আর আমরা মানছি গিলগীট বরিস্তান ভারতের অভিন্ন অংশ। আমরা লাদাখ এর সম্প্রসারণ আর আমরা ভারতীয় সঙ্ঘ ও সংবিধানের অধীনে নিজেদের জন্য অধিকারের দাবী করছি।সেখানে বিধানিক ইউনিটে আমরা নিজের প্রতিনিধিত্ব চাইছি। যেটা কেন্দ্রশাসিত প্রদেশ হয়েছে সেখানের রিজার্ভ সিটে গিলগীট বলিস্তানের সিট হওয়া উচিত।তিনি আরও বলেন, আমরা মনে করি যে রাজ্যসভা আর লোকসভায় আমাদের প্রতিনিধিত্ব হওয়া উচিত।

ac75e32a 0c05 4f12 84a2 8abc222dde78 EPA PAKISTAN KASHMIR PROTEST INDIA

জানা যাচ্ছে, জম্মু কাশ্মীর থেকে আর্টিকেল ৩৭০ শেষ হওয়ার পর এখন পাকিস্তানের অধিকারে থাকা গিলগীট বলিস্তানের লোকেরা প্রতিবাদী হয়ে উঠেছে।আপাতত এই অংশেও পাকিস্তান অনধিকার ভাবে শাসন চালাচ্ছে। গিলগিটের লোকেরা বলেছে যে তাদের ভারতীয় সংবিধানের উপর ভরসা আছে, আর তারা ভারতের সাথে জুড়তে চায়।পাক অধিকৃত কাশ্মীর গিলগীটে এই ধরণের আওয়াজ স্পষ্ট হওয়ায় তা পাকিস্তান সরকারকে মুশকিলে ফেলে দিয়েছে।

সম্পর্কিত খবর