ক্যারি ব্যাগের জন্য অতিরিক্ত টাকা নেওয়ায় মোটা জরিমানা দিতে হলো ‘বিগ বাজার’ কে

 

অমিত সরকার: শপিং মল গুলি তাদের নিজস্ব ক্যারিব্যাগ দেয় তার জন্য অতিরিক্ত অর্থ তারা ধার্য করে।কিন্তু সেই ক্যারিব্যাগ এ থাকে তাদের নিজস্ব ব্র্যান্ডের নাম প্রশ্ন হচ্ছে ব্যক্তি যদি ক্যারিব্যাগ ব্যক্তি কিনেই নেয় তার ব্র্যান্ডের নাম কে সে ব্যবহার করতে দেবে?এটি একটি খুব সাধারন প্রশ্ন, অপরদিকে একটি দোকান কিভাবে জিনিসটি তার খরিদ্দার কে দিবে তার ব্যবস্থা কি রাখা দরকার নেই?

   

পাঁচকুলার ক্রেতা সৌরভ কুমারের অভিযোগের ভিত্তিতে ঘটনাটি ঘটে। সম্প্রতি বিগ বাজারে তাঁকে প্লাস্টিকের হাতব্যাগের জন্য ১৮ টাকা চাওয়া হয়। তিনি প্রথমে ওই টাকা দিতে চাননি। কিন্তু অভিযোগ, ক্যাশ কাউন্টারে যিনি বসেছিলেন, তিনি সৌরভকে ১৮ টাকা দিতেই হবে, এমন বলেন। এই ঘটনার পরই সৌরভ ক্রেতা সুরক্ষা দপ্তরে অভিযোগ দায়ের করেন। এরপর চণ্ডীগড় স্টেট কনজিউমার ডিসপুটস রিড্রেসাল বিগ বাজারকে জরিমানার নির্দেশ দেয়।

big bazaar 1567941597 725x725

মাস খানেক আগে হাত ব্যাগের জন্য টাকা চাওয়ার কারণে জরিমানা দিতে হয়েছিল জুতো প্রস্তুকারক সংস্থা বাটা ইন্ডিয়াকে। এবার এই একই ঘটনা ঘটল বিগ বাজারের সঙ্গেও। হাতব্যাগের জন্য ক্রেতা সুরক্ষা দপ্তর এই বাণিজ্যিক বিপনন সংস্থাকে জরিমানা করেছে। ১১ হাজার ৫১৮ টাকা জরিমানা করা হয়েছে বিগ বাজারকে।

সম্পর্কিত খবর