অবসর জল্পনার মধ্যেই আইপিএলে ধোনির ভবিষ্যত নির্ধারণ করে দিলেন শ্রীনিবাসন।

বেশ কয়েক মাস ধরে ভারতীয় ক্রিকেটে সবথেকে চর্চার বিষয় হল ধোনির অবসর গ্রহণ। এই মুহূর্তে চারিদিকে একটা আলোচনা চলছে সেটা হলো ধোনি কবে অবসর নেবেন। অনেকে মনে করেছিলেন যে বিশ্বকাপের পরেই হয়তো অবসর নিয়ে নেবেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু সকলকে অবাক করে বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরেও অবসর গ্রহণ করেননি ধোনি বরং বিশ্বকাপ শেষে তিনি ক্রিকেট থেকে কিছু দিনের জন্য ছুটি নিয়ে যোগদান করেছিলেন ভারতীয় সেনাবাহিনীতে। এবং সেখানেই তিনি কিছুদিন ডিউটিরত ছিলেন। আর তাই ক্যারিবিয়ান সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ধোনি। এমনকি নুতনদের দেখে নেওয়ার কারণে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে সুযোগ হয় নি ধোনির।

চারদিকে যখন ধোনির অবসর ঘোষণা নিয়ে জল্পনা তুঙ্গে সেইসময় আইপিএলে ধোনির ভবিষ্যৎ নিয়ে স্পষ্ট বার্তা দিয়ে দিলেন শ্রীনিবাসন।

IMG 20190916 182131

এই মহেন্দ্র সিং ধোনি হলেন ভারতের অন্যতম সফল অধিনায়ক। 2007 সালে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ জয় দিয়ে শুরু ধোনির অধিনায়কত্বের জীবন তারপরে চ্যাম্পিয়ন্স ট্রফি এবং 2011 সালে ঘরের মাঠে ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সবকিছুই তিনি ভারতকে দিয়েছেন। এছাড়াও আইপিএলের ইতিহাসে তিনি অন্যতম সফল অধিনায়ক 12 বছর আইপিএলে চেন্নাই সুপার কিংসকে তিনি আটবার ফাইনালে তুলেছেন, তিনবার পেয়েছেন আইপিএল টাইটেল। আর তাই শ্রীনিবাসন জানিয়ে দিলেন যে ধোনি চেন্নাইয়ের সফল অধিনায়ক হওয়ার জন্য 2020 সালের আইপিএলেও চেন্নাই সুপার কিংস এর দায়িত্বে থাকবেন মহেন্দ্র সিং ধোনি।

চেন্নাই সুপার কিংস ফ্র্যাঞ্চাইজির মালিক শ্রীনিবাসন টাইমস নাও-কে দেওয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন যে ধোনি অবসর নেবেন নাকি জাতীয় দলের হয়ে খেলবেন সেটা একান্তই ধোনির ব্যক্তিগত ব্যাপার। তবে আগামী বছর অর্থাৎ 2020 সালে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক যে ধোনিই থাকবেন সেটা তিনি স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর