জাতিগত বিদ্বেষ ছড়ানোর দায়ে বন্ধ করে দেয়া হলো প্রধানমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট

বাংলাহান্ট ডেস্ক : বন্ধ করে দেওয়া হলো ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর ফেসবুক পেজ। জাতিগত বিদ্বেষ ছড়ানোর দায়ে এই পেজ বন্ধ করে দেওয়া হয়েছে। ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন তার ফেসবুক পেজ থেকে লেখেন, আরবরা ইজরায়েলের মহিলা পুরুষ এবং শিশুদের ধ্বংস করে দিচ্ছে। আর তাই তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে ইজরায়েলের নাগরিকদের।

images 2 10

এমন মন্তব্যের পরই ফেসবুক তার পেজ বন্ধ করে দিয়েছেন। মনে করা হচ্ছে, ফেসবুক কমিউনিটি স্ট্যান্ডার্ড লংঘন করার ফলেই প্রধানমন্ত্রীর ফেসবুক পেজ নিজের থেকেই বন্ধ হয়ে গিয়েছে।ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন অবশ্য বলছেন এমন কোনো মন্তব্য তিনি ফেসবুকে করেননি। এর জন্য তার অফিসের সদস্য দায়ী।

১৭ই সেপ্টেম্বর ইসরাইলের পার্লামেন্টের নির্বাচন। ইহুদি ডানপন্থী দলের চেয়ারম্যান বেঞ্জামিন আগামী নির্বাচনের জন্য লড়ছেন। আগে জিতলে পশ্চিম তীরের জর্দান উপত্যকায় দখলের অঙ্গীকার করেছিলেন। এর আগে তার দল পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা দখল করতে না পারায় তিনি দল ভেঙ্গে দেন। এ নির্বাচনের প্রচার করতেই তিনি ফেসবুকে পোস্ট দিচ্ছেন। মনে করা হচ্ছে নির্বাচনের জিতবেই তিনি এরকম কট্টর জাতীয়তাবাদী মন্তব্য করছেন।

সম্পর্কিত খবর