অনেকক্ষন আটকে থাকার পর ক্যাম্পাস থেকে বেরোতে সক্ষম হলেন রাজ্যপাল ও কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়।

লজ্জাজনক ঘটনা ঘটিত হলো কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। বামপন্থীদের আড্ডাখানা হিসেবে পরিচিত যাদবপুর বিশ্ববিদ্যালয় আজ বিকেল থেকে চরম উত্তপ্ত হয়ে উঠে। যাদবপুরে আজাদী গ্যাং সক্রিয় হয়ে আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবলু সুপ্রিয়কে হেনস্তা করে। শুধু এই নয়, রাজ্যপাল বাবুল সুপ্রিয়কে উদ্ধার করতে এলে উনার গাড়িকেও আটক করে বামপন্থী SFI এর কর্মীরা। নিজেদের ছাত্র ছাত্রী হিসেবে পরিচয় দিলেও এরা নকশালীদের থেকে কিছুতেই কম নয়।

jadavpur universityjpg 1

রাজ্যের সব থেকে সম্মানীয় ব্যাক্তি রাজ্যপালের গাড়ি আটকে উপদ্রব করে SFI এর কর্মীরা। এখন পাওয়া খবর অনুযায়ী, রাজ্যপাল বাবুল সুপ্রিয়কে নিয়ে বেরিয়ে যেতে সক্ষম হয়েছেন। বড়ো সংখ্যায় পুলিশ ফোর্স নামিয়ে রাজ্যপালের গাড়িকে বের করা হয়েছে। বাবুল সুপ্রিয়কে আটক করে উৎপাত করেছিল বাম সমর্থকরা। বাবুল সুপ্রিয় যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটা অনুষ্ঠানে অংশ নিতে পৌঁছে ছিলেন। কিন্তু উনাকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেছিল বামপন্থী চিন্তাধারার ছাত্ররা। এবিভিপির নবীন বরণ অনুষ্ঠানে একজন সংগীত শিল্পী হিসেবে আমন্ত্রিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বাবুল সুপ্রিয়।

অনুষ্ঠানে অংশগ্রহণ করতে আসা বাবুল সুপ্রিয়কে প্রথমে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। উনাট চুল ধরে টানা হয়, জামা ধরে টেনে হেনস্থা করা হয়। বাবুল সুপ্রিয়কে কোনোভাবেই বিশ্ববিদ্যালয় থেকে বেরোতে দেওয়া হচ্ছিল না। শেষমেষ রাজ্যপাল উনাকে নিয়ে বেরোতে চেষ্টা করলেও বাধা দেওয়া হয়। রাজ্যপাল জগদ্বীপ ধনখড় বিশ্ববিদ্যালয়ে পৌঁছানো মাত্র বিক্ষোপের সম্মুখীন হন। তবে উনি বাবুল সুপ্রিয়কে সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এর বিক্ষোপের মুখ থেকে বের করে গাড়িতে তোলেন। তবে এখন রাজ্যপাল বাবুল সুপ্রিয়কে সাথে নিয়ে বেরিয়ে এসেছেন।

সম্পর্কিত খবর