১৭ অক্টোবর পর্যন্ত জেল হেপাজত নীরব মোদীর,পরোক্ষভাবে মোদী সরকারের বড় সাফল্য!

বাংলা হান্ট ডেস্ক : বৃহস্পতিবার লন্ডনের ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ভিডিও লিঙ্কের সাহায্যে নীরব মোদির সঙ্গে কথা বলেন। লন্ডনের ওয়ান্ডসওর্থ জেলে রয়েছেন নীরব। পলাতক হিরা ব্যবসায়ী নীরব মোদির ১৭ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিল লন্ডনের ওয়েস্টমিনিস্টার ম্যাজিস্ট্রেট আদালত।

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ঋণখেলাপি ও বেআইনিভাবে অর্থপাচারের অভিযোগে অভিযুক্ত নীরব মোদি। ২ বিলিয়ন মার্কিন ডলার ঋণখেলাপির অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। চলতি বছরের মার্চ মাসের ১৯ তারিখ তাঁকে গ্রেফতার করা হয়। স্কটল্যান্ডের পুলিশ নীরবকে গ্রেফতার করে।

প্রসংগত উল্লেখ্য এর আগে চিফ ম্যাজিস্ট্রেট এমা আর্বাথনোট বলেন, নীরব মোদী যেভাবে প্রশান্ত মহাসাগরের একটি ছোট্ট দ্বীপ ভানুয়াতু’র নাগরিকত্ব গ্রহণ করার জন্য উঠে পড়ে লেগেছিলেন, তার থেকে স্পষ্ট যে তিনি ভারত ছেড়ে পালিয়ে একটি ‘নিরাপদ’ দূরত্বে গিয়ে থাকার চেষ্টা করছিলেন।

image 5

তিনি বলেন, “এই কথা বিশ্বাস করার মতো যথেষ্ট প্রমাণ রয়েছে যে, নীরব মোদী আত্মসমর্পণ করবেন না। তিনি তা করার কথা ভাবেননওনি”। প্রসঙ্গত, গত ডিসেম্বর মাসে আরেক পলাতক ধনকুবের বিজয় মালিয়ার প্রত্যর্পণ সংক্রান্ত রায়টিও দেন এমা আর্বাথনোটই।


Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর