সুসংগঠিত চিন্তা ভাবনায় স্মিথকে অন্যানদের থেকে আলাদা করেছে: শচীন টেন্ডুলকার।

দীর্ঘ এক বছর পর নির্বাসন কাটিয়ে অ্যাশেজ সিরিজে টেষ্ট ক্রিকেটে ফিরেছেন অজি ব্যাটসম্যান স্টিভ স্মিথ। আর প্রত্যাবর্তন করেই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন স্মিথ। অ্যাশেজ সিরিজে স্মিথের ব্যাট থেকে এসেছে ঝুড়ি ঝুড়ি রান। বিপক্ষ বোলারদের কার্যত ঘাম ছুটে গিয়েছিল স্মিথকে আউট করতে। কিন্তু তারপরেও বিভিন্ন ক্রিকেট বিশেজ্ঞরা অ্যাশেজ সিরিজে স্টিভ স্মিথের ব্যাটিং টেকনিক নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেন।

কিন্তু সেই সমস্ত মতামত কে উড়িয়ে দিয়ে ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার অবশ্য স্মিথের প্রশংসা করলেন। এইদিন শচীন টেন্ডুলকার বলেন টেকনিক জটিল হওয়ার সত্ত্বেও স্মিথের টেষ্ট ক্রিকেটে এত সফলতা কারণ তার রয়েছে সংগঠিত মানসিকতা।

2019 08 04T125500Z 883849885 R 770x433

সাউথ আফ্রিকার সাথে টেষ্ট সিরিজ চলাকালীন বল টেম্পারিং করে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন স্মিথ। আর এক বছর পর প্রত্যাবর্তন টেষ্টেই সাত ইনিংসে 774 রান করে ফের সকলের নজর কারেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। এইদিন মাষ্টার ব্লাস্টার টুইটারে স্মিথের ব্যাটিং টেকনিক নিয়ে লেখেন স্মিথের ব্যাটিং টেকনিক খুবই জটিল কিন্তু তার সুসংগঠিত মানসিকতা অন্যদের থেকে স্মিথকে আলাদা করেছে।

সেই সঙ্গে শচীন টেন্ডুলকার বলেন যখন বল পিচে পড়ে নড়তে শুরু সেই সময় স্মিথ নিজের ব্যাট সুন্দর ভাবে নড়াতে থাকে অর্থাৎ টেষ্ট ক্রিকেটে ঠিক যেমন ভাবে ব্যাট করা উচিৎ স্মিথ ঠিক তেমন ভাবেই ব্যাট করে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর