পাকিস্তানি মহিলাদের স্বামীর কাছ থেকে কেড়ে নিচ্ছে চিন, চাঞ্চল্যকর অভিযোগ

বাংলা হান্ট ডেস্ক :  বরাবরই চিন ও পাকিস্তানের সম্পর্কটা বেশ মধুর। পাকিস্তানের সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানের পাশে দাঁড়িযেছে চিন। শুধু এখানেই থেমে নয় কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের সঙ্গে সুর মিলিয়েছে চিন। পাকিস্তানের পাশে থেকে সমর্থন করেছে চিন। যদিও চিনকেও কম সাহায্য করেনি। চিন ও পাকিস্তান পরস্পরকে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। কিন্তু এবার সেই চির বন্ধু চিনের নিয়েই এক চাঞ্চল্যকর অভিযোগ তুলল পাকিস্তানি পুরুষরা। তাঁদের স্ত্রীদের নিজেদের কাছ থেকে দূড়ে সড়িয়ে দিচ্ছে চিন, এমনটাই অভিযোগ তুলেছে পাকিস্তানি পুরুষরা। শুধু স্ত্রী নয় সন্তানদের সঙ্গে যোগোযোগ করাও বন্ধ করে দিয়েছে ইসলামাবাদ। এই চাঞ্চল্যকর অভিযোগ প্রকাশ্যে আসার পর থেকে চিনের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে পাকিস্তানি পুরুষরা।saudi oic diplomacy summit mecca f9c4eedc 8b77 11e9 8cbe ea25bc6af10d

জানা গিয়েছে, চীন সীমান্তে বসবাসকারী সাধারণ মানুষ এই সমস্যায় ভুগছেন। যার জন্য দুঃখ প্রকাশ করেছে পাক সরকারও। শীতকালে কারাকোরাম হাইওয়ে পার করে বালোচে আসতে হয় ওই পুরুষদের আবার শীত শেষ হলে স্ত্রীদের কাছে যেতে হয়। এই ভাবে দীর্ঘদিন ধরে সমস্য়া ভুগছে চীনের সীমান্তে বসবাসকারী ওই সব সাধারণ মানুষ। প্রত্যেকবছর এই সমস্যা চলে আসছে। যদিও গতবার এই সমস্যা থেকে বেরিয়ে আসার জন্য নিজেরাই চেষ্টা করেছে তাঁরা কিন্তু সম্ভব হয়নি। কারণ, গত বারে এই ভাবে স্ত্রীদের সঙ্গে যোগাযোগ করতে পারেননি ওই সব পুরুষরা। কারণ, হিসেবে উঠে এসেছে চিনের সেনাদের প্রশিক্ষণ দেওয়া।

পাকিস্তানের অনেক ব্যবসায়ীই আছেন যারা ভিসার মেয়াদ শেষ হয়ে গেলে বাড়ি ফিরে এসে দেখেন তাঁদের পরিবার নেই। তাঁদের পরিবারের কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে তাঁদের জানানো হয়নি বলেও অভিযোগ উঠেছে। এমনকি তাঁদর সঙ্গে দেখা করার অনুরোধ জানানো হলেও চিন সেনারা অনুমতি দেয়নি বলেই খবর। আর এই ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পাকিস্তান। চির বন্ধু চিন যে এমন করতে পারে তা কল্পনাও করতে পারছে না পাক সরকার।

সম্পর্কিত খবর