বিশ্বে পূজিত মোদী, তবুও ভারতীয় সংবিধানে ভরসা নেই কাশ্মীর বংশোদ্ভূত দুই আমেরিকানের!

 

বাংলা হান্ট ডেস্কঃ  কাশ্মীরে 370 ধারা এবং 35a ধারার বিলুপ্তি নিয়ে আলোচনা হচ্ছে। অনেক সমাজবিজ্ঞানে যে অংক কষা হচ্ছে ভোট বিজ্ঞানে কিন্তু সেই অংক অনেকটাই অন্য কথা বলছে। মূলকথা হলো কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। আর সেখানকার মানুষের দেখভালের দায়িত্ব সরকারের।

কিন্তু উপত্যকার রাজনীতিতে আবারও বসে সেখানকারই কিছু মানুষ আত্ম স্বার্থ চরিতার্থ করবার জন্য যারা এই ধারাকে সমর্থন করছেন তাদের কিন্তু মানুষ বাঁকা চোখে দেখছে।

আমেরিকার হিউস্টন ক্রনিকলের প্রতিবেদন অনুযায়ী, ৭৩ পৃষ্ঠার মামলায় খলিস্তানি রেফারেন্ডাম ফ্রন্টের দুই সদস্যের অভিযোগ, কাশ্মীরে অমানবিক অত্যাচার চালিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল কনওয়াল জিত সিং ধিলন। ৩৭০ ধারা বাতিলের পরই এই অত্যাচার চালানো হয় বলে অভিযোগ কাশ্মীর বংশোদ্ভূত মার্কিনীদের। ‘দ্য টরচিউর ভিকটিম প্রটেকশন অ্যাক্ট-১৯৯১’ অনুযায়ী এই মামলা হয়েছে। বিশ্বে যখন মোদী সাহিত্য রচিত হচ্ছে বিভিন্ন ভাষায় তখন কিন্তু এই মামলা কতটা ধোপে টিকবে সেটা সময় বলবে।

pm modi s cleanliness gesture at houston1200 1569149544 1200x900

তবে আন্তর্জাতিক বাজারে যখন রাশিয়া চীন বাংলাদেশ ভুটান থেকে আরম্ভ করে সার্কের দেশগুলো বাদেও প্রথম বিশ্বের দেশগুলো ভারতকে অকপটে সমর্থন করেছে। তার অভ্যন্তরীণ বিষয় কোনমতেই নাক গলাতে চায়নি।

সম্পর্কিত খবর