বিহারীরা ৫০০ টাকার টিকিটে আসছে দিল্লীতে আর ৫ লক্ষ টাকার ফ্রী চিকিৎসা করাচ্ছে: অরবিন্দ কেজরিওয়াল।

বিহার এমন একটা রাজ্য যেখানে প্রতিভা মাটি ফুঁড়ে বের হয়। এমনকি বিশ্বের সবথেকে নামী নালন্দা বিশ্ববিদ্যালয় এখানেই ছিল। অখন্ড ভারতের নির্মাতা চাণক্য এই বিহারের মাটিতেই জন্মেছিলেন। কিন্তু সময়ের কালচক্রে বিদেশী আক্রমনে নালন্দা বিশ্ববিদ্যালয় আর নেই আর সেই খ্যাতিও নেই। তবে বিহার থেকে প্রতিভা আজও জন্ম নেই। কিন্তু কিছু মূর্খ ব্যাক্তি বিহারের মানুষকে দেখলেই এমন ব্যাবহার করে যেন বিহারী মানেই পিছিয়ে পড়া। এক্ষেত্রে ভারতের রাজনীতিবিদরাও পিছিয়ে নেই।

images 2019 09 30T175904.343

 

দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সম্প্রতি প্রাদেশিকতাকে উস্কে কুমন্তব্য করেছেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আবার বিহারের লোকদের নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়েছেন। তিনি বলেন যে বিহারের লোকেরা ৫০০ টাকার টিকিট নিয়ে দিল্লিতে আসে এবং পাঁচ লক্ষ টাকার বিনামূল্যে অপারেশন করে ফিরে চলে যায়। বিজেপি এবং জেডিইউ এই বক্তব্যের তীব্র সমালোচনা করেছে। এর আগে, দিল্লিতে এনআরসি বাস্তবায়নের ইস্যুতে তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীকে লক্ষ্য করে কেজরিওয়াল ইউপি-বিহার থেকে আগত লোকদের বাইরের লোকের সাথে তুলনা করেছিলেন।

সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে ৩৬২ শয্যার ট্রমা সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন করার সময় কেজরিওয়াল এ কথা বলেন। ট্রমা সেন্টারে আইসিইউ এবং জরুরী চিকিৎসা সুবিধা সহ ছয়টি শল্যচিকিৎসা কক্ষ থাকবে। এটি ১৮ মাসের মধ্যে প্রস্তুত হবে বলে আশা করা হচ্ছে। কেজরিওয়াল বলেন, “এটা ঠিক যে হাসপাতালের বাইরের সারি দীর্ঘ। এর বড় কারণ রয়েছে। বাইরে থেকে লোকেরা এখানে চিকিৎসার জন্য আসে। আমাদের একটি সীমান্ত হাসপাতালের সমীক্ষা ছিল। ৮০ শতাংশ রোগী দিল্লির বাইরের। দিল্লির লোকদের যদি চিকিৎসা করতে হয় তবে অনেকগুলি হাসপাতাল রয়েছে ।” কেজরিওয়ালের এই বক্তব্যকে দিল্লি বিজেপি সভাপতি মনোজ তিওয়ারি পাল্টা জবাব দিয়েছেন

 

তিনি বলেছিলেন, “আবারও তিনি (কেজরিওয়াল) ঘৃণার অনুভূতি দেখিয়েছেন। বিহারের কোনও ব্যক্তি যদি দিল্লিতে চিকিৎসাধীন থাকেন তবে অরবিন্দ কেজরিওয়ালের হৃদয় কেন ভেঙে গেল? অরবিন্দ কেজরিওয়াল পাঁচ লক্ষ অবধি বিনামূল্যে চিকিৎসার ব্যাবস্থা করেনি, এটি মোদী জি করেছেন, যাকে আমরা আয়ুষ্মান ভারত বলে থাকি। ” এর আগে, কেজরিওয়াল বলেছিলেন যে দিল্লিতে এনআরসি কার্যকর করা হয়, তবে দিল্লির বিজেপি সভাপতি মনোজ তিওয়ারিকে প্রথমে শহর ছাড়তে হবে, কারণ উনি দিল্লীবাসী নন। আসলে কেজরিওয়াল সম্ভবত NRC এর আসল অর্থ সম্ভবত বুঝতে পারেননি। কারণ NRC তে বিদেশী লোকেদের বের করা হবে, দেশের লোকেদের নয়।


সম্পর্কিত খবর