ভাঙ্গা কোমর নিয়ে জঙ্গি সংগঠনগুলোর পুনরায় ফনা তোলার চেষ্টা, সতর্ক কেন্দ্র!

 

বাংলা হান্ট ডেস্ক : জঙ্গি নাশকতা থেকে বহুবার বিধ্বস্ত হয়েছে বাংলা। পরবর্তীতে একের পর এক নাশকতার ছক বানচাল করেছে কেন্দ্র তথা রাজ্যের গোয়েন্দা বিভাগ।

terror 1481598078
খাগড়াঘাট কাণ্ডের পর বুদ্ধগয়া বিস্ফোরণের পর জেএমবি ভারতের জাল বিস্তার করেছে তাদের নিজস্ব সংগঠন দ্বারা । দীর্ঘদিনের সংস্থাগুলো এনআইএ অভিযান একের পর এক জঙ্গী ধরপাকড় চলছে। কিভাবে নতুন ভাবে ভারতের জঙ্গি কার্যকলাপ কে আরো বিস্তার করা যায় তার পরিকল্পনা চালিয়ে চলেছে জঙ্গী নেতারা। ওর জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বাড়ির দোভাল টেরর ফান্ডিং সহ জঙ্গি কার্যকলাপের বিভিন্ন বিষয় নিয়ে একপ্রস্থ আলোচনা করেন। জঙ্গি কার্যকলাপের রাজ্যের গোয়েন্দা সংস্থা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলোর সাথে প্রতিনিয়ত যোগাযোগ চালিয়ে যাচ্ছে। বলে জিএমবি বা জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশ নতুন করে ভারতে জঙ্গি সংগঠনের জাল বিস্তারের চেষ্টা করছে। ধরপাকড়ের পর অনেকটাই তাদের কোমর ভেঙ্গে গিয়েছিল। কিন্তু আবার তারা নতুন করে দল গোছানোর চেষ্টা করছে বিভিন্ন জায়গায়।

তাদের কার্যকলাপের গতিবিধি ও চোখে পড়ছে। জঙ্গিদের নজরে এখন রয়েছে ঝারখান্ড, তামিলনাডু, মহারাষ্ট্র, বিহার, কানাটকের মত রাজ্যগুলি। দিল্লিতে এনআই এর ডি জি যোগেশ্বর মোদি একটি বিশেষ বৈঠকে অংশ নেওয়ার পর anti-terror স্কোয়ার্ড টাস্ক ফোর্সের প্রধান দের সতর্ক করা হয়েছে এ বিষয়ে।

সম্পর্কিত খবর