ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠল নাট্যকার সুদীপ্ত চ্যাটার্জির বিরুদ্ধে

বাংলা হান্ট ডেস্ক : অভিনয় ভুল সংশোধনের নামে ছাত্রীদের নানা ভাবে হেনস্থা ও ধর্ষণ করা হয়েছে, এমনই অভিযোগ উঠল বিখ্যাত নাট্যকার সুদীপ্ত চ্যাটার্জির বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনলেন তাঁরই এক ছাত্রী, জানা গিয়েছে শুধুমাত্র তাঁকেই নয় তাঁর কাছে প্রশিক্ষণ নিতে আসা অনেক ছাত্রী এই ধরনের নির্যাতনের শিকার হয়েছেন। বুধবার রাতে ওই তরুণী সোশ্যাল মিডিয়ায় তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে সামাজিক মাধ্যমে বিস্তারিত বিবরণ পোস্ট করেন। তরুণীর পোস্ট করা মাত্রই সামাজিক মাধ্যমে রীতিমতো ঝড় উঠে।811fcd35ade625c71b1ced8797e72581

ওই তরুণী জানিয়েছেন তিনি সুদীপ্ত চ্যাটার্জির নাট্যদল স্পেক্ট্যাক্টরস এ অভিনয় করতেন, তাই মাঝে মাঝেই তাঁর বাড়িতে মহড়ার জন্য ডেকে পাঠাতেন। এই ভাবে এক দিন ওই তরুণীকে সুদীপ্ত চার্টার্জি তাঁর বাড়িতে ডেকে পাঠালে তরুণী বাড়িতে গিয়ে দেখেন কেউ ছিল না, দলের অন্য কোনও সদস্য তো দূরের কথা এমনকি সুদীপ্ত চ্যাটার্জির স্ত্রীও সেখানে উপস্থিত ছিলেন না। সেই সময় সুদীপ্ত এবং তাঁর বাড়ির পরিচারক সেখানে উপস্থিত ছিলেন, তরুণী সুদীপ্তর বাড়িতে পৌঁছনো মাত্রই তাঁকে অভিনয় শেখানোর নাম করে প্রথমে শ্লীলতাহানি এবং পরে ধর্ষণ করেন।

শুধু এখানেই থাকেননি সেই অবস্থায় তাঁকে জোর জোর সংলাপ বলতে বাধ্য করেন তিনি, তবে শুধুমাত্র ওই তরুণী নন সুদীপ্তর ঘৃণ্য অত্যাচারের শিকার হয়েছেন অনেকেই, তাই এই ধরনের অত্যাচার বন্ধ করতে সামাজিক মাধ্যমে পোস্ট করে প্রতিবাদ জানাতে চেয়েছেন। ওই তরুণী ফেসবুকে পোস্ট দেখামাত্রই নাট্যকার ব্যক্তিত্ব সুদীপ্ত চ্যাটার্জির সমালোচনায় সরব হন অনেকেই। তবে তাঁর মতো একজন স্বনামধন্য ব্যক্তিত্ব যে এ ভাবে ভিন্ন অপরাধ করতে পারেন তাই বিশ্বাস করতে পারছেন না অনেকেই।

সম্পর্কিত খবর