রাহুল গাঁধীর মতো ভুল অধীর চৌধুরীও করল, এ বার ওঁকে সারা দেশে দৌড় করাব: সায়ন্তন বসু, বিজেপি নেতা

বাংলা হান্ট ডেস্ক : বুধবার থেকে পশ্চিমবঙ্গে গাঁধী জয়ন্তী উপলক্ষে গাঁধী সংকল্প যাত্রার সূচনা করেছে রাজ্য বিজেপি। ,15 অক্টোবর থেকে 24 অক্টোবর অবধি টানা দশ দিন বিজেপির সঙ্কল্প যাত্রায় কয়েক হাজার কিলোমিটার পথ অতিক্রম করতে হবে এমন কর্মসূচি গ্রহণ করা হয়েছে বিজেপি র তরফে। তবে বিজেপির এই সংকল্প যাত্রাকে মোটেও ভাল চোখে দেখছে না কংগ্রেস, তাই তো বুধবার থেকে বিজেপির গাঁধী সংকল্প যাত্রা নিয়ে তীব্র কটাক্ষ করেন কংগ্রেস দলীয় নেতা অধীর চৌধুরী। বিজেপির গাঁধীর সংকল্প যাত্রার বিরুদ্ধে গিয়েই গাঁধী হত্যার কথা স্বীকার করে তাদের পথে নামা উচিত বলে মন্তব্য করেন অধীর চৌধুরী।734186 adhir ranjan choudhary

অধীর এই বক্তব্যের পর তাঁকে নিশানা করলেন বিজেপি নেতৃত্ব সায়ন্তন বসু। টানা দশদিন ব্যাপী গাঁধী সংকল্প যাত্রার মাধ্যমেই জাতির জনক মহত্মা গান্ধীর আদর্শ সকলের কাছে পৌঁছে দেওয়ার পাশাপাশি বিধানসভা নির্বাচনে বিজেপি জায়গা পেতে মরিয়া হয়ে উঠেছে। তাই গাঁধী সংকল্প যাত্রা ঘিরে বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী বলেন, বিজেপির স্বীকার করা উচিত যে তাঁরা গাঁধীকে হত্যা করেছে আবার সেই গাঁধীকেই তাঁরা পুজো করতে চাইছে, একই সঙ্গে এই কথা স্বীকার করে পথে নামা উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে অধীর চৌধুরী আরও বলেন এগুলোর কোনো প্রতিবাদ হয় না। সাংবাদিকদের সামনে অধীর এই মন্তব্যের পর কার্যত তেলেবেগুনে জ্বলে উঠেছে বঙ্গ বিজেপি, তাই তো অধীর চৌধুরীকে কার্যত হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি নেতা তথা বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। রাহুল গাঁধীর আদালতে গিয়ে ক্ষমা চাওয়ার প্রসঙ্গ তুলে গাঁধী হত্যার সঙ্গে ওদের কোনও সম্পর্ক নেই বলে জানান সায়ন্তন পাশাপাশি রাহুলের মতো ভুল করার জন্য অধীর চৌধুরীকে গোটা দেশের দৌড় করানোর হুমকিও দেন তিনি।

তাই তো মিথ্যা প্রচার না করাই উচিত বলে মনে হয়েছে তাঁর। তবে শুধুমাত্র অধীর চৌধুরীকেই নয় কংগ্রেসের বিরুদ্ধেও এক হাত নিয়েছেন সায়ন্তন বসু। তাই কংগ্রেস দলটা তো উল্টে যাচ্ছে শুধু শুধু রেখে কী হবে! এমনটাও বলতে শোনা যায় সায়ন্তন বসুকে।


সম্পর্কিত খবর