1 নভেম্বর থেকে বন্ধ হয়ে যাবে দেশের সাত কোটি মোবাইল নম্বর, চালু রাখতে হলে করুন এই কাজ

বাংলা হান্ট ডেস্ক : দেশে বিভিন্ন টেলিকম সংস্থাগুলি ব্যাপক টানাপড়েনের মধ্যেই চলছে, মাত্র কয়েকদিন আগেই মুকেশ আম্বানির সংস্থা জিও আইসিইউ চার্জ নিয়ে সমস্যার মুখে পড়েছে তাই তো এবার গ্রাহকদের বিনামূল্যে পরিষেবা কার্যত বন্ধ হয়ে যেতে চলেছে। তবে শুধুমাত্র জিও ই নয় অন্যান্য টেলিকম সংস্থাগুলির ক্ষেত্রে আইসিইউ চার্জ বিতর্ক অব্যাহত। এত দিন অবধি জিও র বিনামূল্যে পরিষেবার জন্য অন্যান্য সংস্থাগুলি জলের দামে ঘরের অফার বেচতে বাধ্য হয়েছিল, কিন্তু এ সবের মধ্যে আবার আগুনে ঘি হয়ে দাঁড়াল ট্রাই এর সতর্কতা বার্তা।media handler 3

ট্রাইয়ের তরফ থেকে এয়ারসেল এবং ডিশ নেট গ্রাহকদের সতর্ক করে দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে চলতি অক্টোবরেই তাঁদের মোবাইল পরিষেবা বন্ধ হয়ে যাবে। ট্রাইয়ের এই নির্দেশিকায় মাথায় হাত পড়েছে দেশের সাত কোটি মানুষের। তাই নিজেদের মোবাইল নম্বর চালু রাখতে চাইলে চলতি অক্টোবর মাসের মধ্যেই সেই সমস্ত গ্রাহকদের অন্য নেটওয়ার্কে চলে যেতে হবে। তা না হলে মোবাইল নম্বর বন্ধ হয়ে যাবে।

যদিও এর আগে জিও বাজারে আসার সময় ব্যাপক আর্থিক সঙ্কটের মুখে পড়েছিল এয়ারসেল কোম্পানি তাই তাঁর গ্রাহকদের অন্য নেটওয়ার্কে বোর্ড করার জন্য সুবিধা দেওয়া হয়েছিল। অনেকেই এয়ারসেল পরিবর্তন করে অন্য নেটওয়ার্কে চলে গিয়েছেন কিন্তু সম্প্রতি ট্রাইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়েছে 31 অক্টোবরের পর থেকে পুরোপুরি ভাবে এয়ারসেল নেটওয়ার্ক বন্ধ হয়ে যাবে।

যদিও ইতিমধ্যেই প্রায় কোটি ব্যবহারকারী নম্বর পোর্ট করে নিয়েছেন কিন্তু বাকি রয়ে গিয়েছে সাত কোটি। তাই দেশের সাত কোটি গ্রাহকদের নিজের নম্বর বাঁচিয়ে অন্য নেটওয়ার্কে যাওয়ার ঘোষণা করলেও ট্রাই।

সম্পর্কিত খবর