আজ বিসিসিআই প্রেসিডেন্ট পদে অভিষেক হতে চলেছে সৌরভ গাঙ্গুলির।

দীর্ঘ 33 মাস ধরে চলা সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক জামানার অবসান ঘটতে চলেছে ভারতীয় ক্রিকেটে। এই সময়ে বহু বিতর্কের সৃষ্টি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডে। কিছুদিন আগে নির্বাচিত হলেও সরকারি ভাবে আজ ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্বে বসতে চলেছে সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেট বোর্ডের 39 তম সভাপতি হিসাবে বিসিসিআই প্রেসিডেন্ট পদে বসতে চলেছেন সৌরভ গাঙ্গুলি।

বোর্ডের নতুন সংবিধান অনুযায়ী সৌরভ গাঙ্গুলি আগামী বছরের জুলাই মাস পর্যন্ত বিসিসিআই এর সভাপতি পদে থাকবেন। অপরদিকে বোর্ড সচিব পদে বসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় শাহ। ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ হচ্ছেন অনুরাগ ঠাকুরের ভাই অরুন ধুমাল।

167900835d9acf7cedc15503fbfa121d5864e1c78

আজ থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদে সরকারি ভাবে বসতে চলেছেন সৌরভ গাঙ্গুলি। ইতিমধ্যেই বেশ কয়েকটি সাংবাদিক সম্মেলন করে ফেলেছেন দাদা। আর সেই সমস্ত সাংবাদিক সম্মেলনে দাদা জানিয়েছেন যে বেশ কয়েক বছর ধরে সুপ্রিমকোর্টের নিযুক্ত প্রশাসনিক কমিটির হাতে ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্ব থাকার ফলে বেশ কিছু বিতর্কের সৃষ্টি হয়েছে। আর তাই দায়িত্ব নিয়ে প্রথমে সেই সমস্ত বিতর্ক দূর করতে চান সৌরভ গাঙ্গুলী, আর তারপরে ভারতীয় ক্রিকেটের বিশেষ করে ঘরোয়া ক্রিকেটের উন্নতির দিকে নজর দেবেন দাদা।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর