ভারতের দাবি মেনে ডেভিস কাপের টাই পাকিস্তান থেকে সরিয়ে দেওয়া হল।

অবশেষে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন ভারতের দাবি মেনে নিল। ডেভিস কাপে এশিয়া/ওসেনিয়া গ্রুপ 1 এর ভারত বনাম পাকিস্তানের যে আন্তর্জাতিক টাই টেনিস ম্যাচটি ইসলামাবাদে হওয়ার কথা ছিল সেটা আর ইসলামাবাদে হবে না বলেই জানিয়ে দিয়েছে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। টেনিস ফেডারেশনের তরফে জানানো হয়েছে এই ম্যাচটি একটি নিরপেক্ষ স্থানে করা হবে।

গত সেপ্টেম্বর মাসেই এই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু পাকিস্তানে খেলতে গিয়ে ভারতীয় দলের খেলোয়াড়দের নিরাপত্তায় ব্যাঘাত ঘটতে পারে এমটাই আশঙ্কা প্রকাশ করেছিল সর্বভারতীয় টেনিস ফেডারেশন। কিন্তু সেই সময় ভারতের আবেদন মানেন নি আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। তাই সেই টাই ম্যাচ আগামী 29 – 30 শে নভেম্বর ইসলামাবাদেই করার কথা ছিল। কিন্তু দুই দেশের রাজনৈতিক সম্পর্ক ক্রমশ অবনতি হচ্ছে আর তাই ভারত ফের আবেদন করেছিল এই ম্যাচ নিরপেক্ষ স্থানে সরিয়ে নিয়ে যেতে।

   

22544724565dc762e1c0f8e7ebec76774dbbe07a6

কিন্তু শেষ পর্যন্ত সব দিক বিচার করে ভারতের দাবি মেনে নিল আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের তরফে জানানো হয়েছে টেনিস ফেডারেশন বরাবরই খেলোয়াড়দের নিরাপত্তা এবং দর্শকদের নিরাপত্তা কে প্রাধান্য দিয়ে এসেছে তাই এক্ষেত্রে ভারতের দাবি মেনে নিয়ে এই ম্যাচ পাকিস্তান থেকে সরিয়ে দেওয়া হল।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর