ISI আর পাক সেনা ষড়যন্ত্র করে করতারপুর করিডোর খুলেছে, আর এটা আগেই জানত সিধুঃ অমরিন্দর সিং

বাংলা হান্ট ডেস্কঃ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং আরও একবার করতারপুর করিডোর উদ্বোধনের পিছনে পাকিস্তানের ষড়যন্ত্র আছে বলে দাবি করেন। উনি বলেন, একজন শিখ হওয়ার জন্য আমি করতারপুর করিডোর উদ্বোধন নিয়ে খুব খুশি, কিন্তু একজন মুখ্যমন্ত্রী হিসেবে পাকিস্তানের মনস্কামনা নিয়ে আমার সন্দেহ আছে। এছাড়াও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী করতারপুর করিডোর উদ্বোধন নিয়ে পাকিস্তান এবং ISI এর চক্রান্ত নিয়ে পর্দাফাঁস করেন।

Amrinder Singh

অমরিন্দর সিং বলেন, করতারপুর করিডোর খোলার জন্য শিখ সম্প্রদায় খুব খুশি। শুধু আমিই না, প্রতিটা শিখই খুশি। কিন্তু পাকিস্তানের উপর আমার এখনো সন্দেহ আছে, কারণ ওরা হঠাত ৭০ বছর পরেই কেন এটা করতে গেলো? ক্যাপ্টেন অমরিন্দর সিং বলেন, এর পিছনে ISI এর হাত থাকতে পারে। যখন ইমরান খান শপথ নিয়েছিল, তখন নবজ্যোত সিং সিধুকে ডাকা হয়েছিল। শপথের আগে পাক সেনার জেনারেল সিধুকে বলেছিল যে, আমরা করতারপুর করিডোর খুলে দেবো। পাক প্রধানমন্ত্রী ইমরান খান এই কথা সিধু জানার অনেক পরে জানতে পারে।

sidhu

উনি বলেন, আমার মনে হচ্ছে সিধু ইমরান খানের আমন্ত্রণ গ্রহণ করেছে। আমার কাছে এই মামলা আসতেই, আমি সেটা বিদেশ মন্ত্রালয়ের হাতে ছেড়ে দিই। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অভিযোগ তুলে বলেন, ISI এর রেফরেন্ডাম ২০২০ এর ক্যাম্পেইন চালানো হচ্ছে, শিখেদের উস্কানি দেওয়া হচ্ছে। আমি একজন শিখ হিসেবে করতারপুর সাহিব যাচ্ছি, কিন্তু একজন মুখ্যমন্ত্রী হিসেবে আমার সেখানে যাওয়ার কোন ইচ্ছে নেই।

PAKISTAN INDIA DIPLOMACY RELIGION SIKH

পাকিস্তান যাওয়া নিয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেন, আমি আগেই বলেছি আমি অখানে যাবনা। আমাদের সেনার জওয়ান যতদিন শহীদ হতে থাকবেন, ততদিন আমার ওখানে যাওয়ার কোন প্রশ্নই ওঠেনা। গত এক দুই বছরে পাঞ্জাব থেকে অনেক পাকিস্তানি অনুপ্রবেশকারীকে ধরা হয়েছে। আর এমনও বলা যাচ্ছেনা যে, ওদিকে কোন জঙ্গি ক্যাম্প নেই। সবকিছুই পাকিস্তানের হাতে। আর এটা ওদের গভীর ষড়যন্ত্র।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর