অভিনব শেষ যাত্রা! দাদুর মৃত্যুতেই আনন্দে নাতিরা বাজালেন ডিজে বক্স

বাংলা হান্ট ডেস্ক :দাদুর বয়স হয়েছিল 92। তিনি পরলোক গমন করেছেন। তাই দাদুর মৃত্যুকে স্মরনীয় করতে এবং দাদুকে বিদায় জানাতে শেষযাত্রায় এক অভিনব ব্যবস্থা করলেন নাতিরা। বক্স বাজিয়ে রীতিমতো আনন্দ করে দাদুকে দাহ করতে শ্মশানের দিকে এগোলেন নাতিরা। এমনই অভিনব শেষযাত্রার সাক্ষী থাকল বীরভূমের আনন্দপুর ডাঙ্গালপাড়ায়।afefefeq

সাধারণত, হিন্দু নিয়ম অনুযায়ী কেউ মারা গেলে শেষ যাত্রায় খোল করতাল বাজিয়ে হরিনাম করে শবদেহ শ্মশানে নিয়ে যাওয়া হয়। বর্তমানেও সেই নিয়ম অব্যাহত। তবে এবার সেই নীতিকে অমান্য করে এক অভিনব উপায়ে শবদাহ করতে গেলেন কয়েকজন।সূত্রের খবর, নিহত ব্যক্তির নাম শঙ্কর চরণ মাল। আনন্দপুরের ডাঙ্গালপাড়ার বাসিন্দা তিনি।

পেশায় সরকারি কর্মচারী ছিলেন, অবসর নেওয়ার পরে বাড়ির কাজের সঙ্গে যুক্ত ছিলেন। দশ মেয়ের বাবা ছিলেন তিনি।কয়েকদিন যাবত, শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, কিন্তু শেষরক্ষা হয়নি। বুধবার রাতে তাঁর মৃত্যু হয়। তারপর তাঁর দশ মেয়ের সন্তানরা দাদুকে অভিনব উপায়ে শেষযাত্রার আয়োজন করেন।

তারস্বরে ডিজে বক্স বাজিয়ে নাচতে নাচতে শ্মশানে যেতে দেখা গেল যাত্রীদের। আর এই ঘটনাকে কেন্দ্র করে ব্যপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। পরিবারসূত্রে জানা গিয়েছে তাঁর মোট 24 জন নাতি রয়েছে। ওরাই সকলে মৃত্যুর পর এভাবে শেষকৃত্য করতে চেয়ে ব্যবস্থা করেছে।

 

সম্পর্কিত খবর