আবহাওয়ার খবর: ডুবল রাস্তা রেললাইন,ঘটলো ভূ -ধ্বস, বিপর্যস্ত এলাকা, চলছে উদ্ধার কার্য, মৃত ১

 

বাংলা হান্ট ডেস্কঃ প্রকৃতি যখন আপন রূপে বয়ে চলে তখন কোন কিছু বাধা মানে না। এবং তার প্রভাব যে কত দূর বিস্তৃত হয় তাও ভাবনার বাইরে। যুক্তরাজ্যে প্রবল বৃষ্টিতে সৃষ্ট বন্যায় একজনের মৃত্যু হয়েছে।পুলিশ জানিয়েছে, ডার্বিশায়ারের ডার্লি ডেল শহরের এক নারীর মরদেহ উদ্ধার করা হয়। আরো রয়েছে কিনা তা উত্তর কাজ করানো হচ্ছে।

এছাড়া, ব্রামউইথ ও সাউথ ইয়র্কশায়ারের বিস্তীর্ণ এলাকা জলে তলিয়ে গেছে। বিপর্যস্ত হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। জলে ডুবে গেছে রাস্তাঘাট, রেললাইন ও বেশ কিছু বাড়ি ঘর। বহু স্বেচ্ছাসেবী সংগঠন নেমেছে কাজে। লন্ডভন্ড হয়ে গেছে সমস্ত। হ্যাম্পশায়ারের হুক শহরে ভূমিধসের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।   প্রশাসনের তরফ থেকে সমস্ত রকম সমস্যা সমাধানের জন্য কন্ট্রোল রুম খোলা হয়েছে।

images 2019 11 08T213604.320

এদিকে, স্কটল্যান্ডে ভারি বর্ষণের পর তুষারপাত শুরু হয়েছে। বরফের কারণে বন্ধ হয়ে গেছে বেশ কিছু রাস্তা। যানবাহন এবং সারা রাত হয়েছে বিপর্যস্ত আটকে গেছে বহু গাড়ি। এর আগে পুরো দেশে ১৫০টিরও বেশি বন্যা সতর্কতা জারি করা হয়। বহু ফ্লাইট বন্ধ রাখবো সিদ্ধান্ত নেওয়া হয়েছে দেরিতে চলছে অনেক লাইট তবে এ আশঙ্কা অনেকদিন ধরেই জানিয়েছিল আবহাওয়া দপ্তর তবে এর সুদুরপ্রসারি প্লান রয়েছে কিনা তা নিয়ে সন্দিহান আবহাওয়া দপ্তর।

সম্পর্কিত খবর