আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রামে যেতে পারেন রোহিত শর্মা।

অনেক দিন ধরে ভারতীয় ক্রিকেটাররা একের পর এক সিরিজ খেলেই চলেছেন। বিশ্বকাপের পর থেকে কোনরকম বিশ্রাম পায়নি ভারতীয় ক্রিকেটাররা। চোটের কারণে কিছুদিনের জন্য বিশ্রামে গিয়েছেন ভারতের দুই পেসার যাসপ্রীত বুমরাহ এবং ভুবেনেশ্বর কুমার। অপরদিকে দীর্ঘদিন ধরে এক নাগারে ক্রিকেট খেলার জন্য বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে পাঠানো হয়েছিল ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। সেই সময় ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার কারণে বিশ্রাম পায় নি রোহিত শর্মা।

অপরদিকে দীর্ঘদিন ধরে একটানা খেলে চলেছেন ভারতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা। তাই নির্বাচকরা সিদ্ধান্ত নিয়েছেন আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে রোহিত শর্মা কে বিশ্রাম দেওয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত কে খেলতে হবে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি 50 ওভারের ম্যাচ। আর এই সিরিজেই বিশ্রাম দেওয়ার কথা ভাবা হচ্ছে রোহিত শর্মা কে। কিন্তু ঠিক কতদিনের জন্য তাকে বিশ্রাম দেওয়া হবে এই ব্যাপারে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

   

234722713f54ee93778c01e543ce693e4158f61da

তাই ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকরা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর সাথে কথা বলেই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানা গিয়েছে। হতে পারে পুরো টি-টোয়েন্টি সিরিজে অথবা পুরো ওয়ানডে সিরিজে রোহিতকে বিশ্রাম দেওয়া হতে পারে। কিন্তু পুরো ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরে তাকে বিশ্রাম দেওয়া হবে না। কারণ সামনে রয়েছে লম্বা ক্রিকেট মরশুমে তাই সব খেলোয়াড়দেরই নিয়ম করে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে বিসিসিআই। কারণ ভারতীয় বোর্ড চাইছে পরবর্তী সমস্ত সিরিজে ভারত যাতে পূর্ণ শক্তি নিয়েই মাঠে নামতে পারে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর