“জাকির নায়েকের চেয়েও ওয়েসি বিপজ্জনক” পশ্চিমবঙ্গ থেকে বিতাড়িত তাসলিমার বিস্ফোরক টুইট

 

বাংলা হান্ট ডেস্কঃ   সাহিত্যের ইতিহাসে এক নাম হলো তাসলিমা নাসরিন। যারা ভূমি বাংলাদেশ কিন্তু তিনি বর্তমানে ভারতে রয়েছেন। কেন? তার পিছনে রয়েছে মৌলবাদীদের দ্বারা আক্রান্ত । তিনি যখনই সমাজের কোন অবহেলিত সমাজকে ধর্মের গোঁড়ামি কে বৃদ্ধি হতে দেখেছেন তখনই তিনি মুখ খুলেছেন। তা নিয়ে আর এবার তিনি আরো বিস্ফোরক ভঙ্গিতে একহাত নিলেন ওয়েসিকে। তসলিমা নাসরিন টুইটারে লেখেন, “জাকির নায়েক মৌলবাদের জন্য ধর্মকে ব্যবহার করেন। আর আসাদউদ্দিন ওয়াইসি ধর্মকে ব্যবহার করেন রাজনীতির জন্য। আমরা মৌলবাদীদের শত্রু হিসাবে স্বীকৃতি দেই কিন্তু ধর্মীয় রাজনীতিবিদদের শত্রু হিসাবে স্বীকৃতি দেই না কারণ তারা ধর্মশাসন প্রতিষ্ঠা করতে গণতন্ত্রকে ব্যবহার করেন।”

অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদ-উল-মুসলিমীনের (এআইএমআইএম) প্রধান আসাদউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে বিরূপ মন্তব্য করেছেন প্রখ্যাত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন। টুইটারে লেখিকা লেখেন, “আমি মনে করি, জাকির নায়েকের চেয়েও আসাদউদ্দিন ওয়াইসি বিপজ্জনক।”এই ঘটনার সূত্রপাত আসলে অন্য জায়গায়। মুখ্যমন্ত্রী ইতিমধ্যে বারংবার রাজনৈতিক সভা থেকে ওয়েসিতে চরম আক্রমন করেন। ওয়েসি এ বিষয়ে ছেড়ে দেবার পাত্র নয়।

taslima zakir

 

সোমবার একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “হিন্দুদের মধ্যে যেমন বিচ্ছিন্নতাবাদ রয়েছে, তেমনই সংখ্যালঘুদের মধ্যেও বিচ্ছিন্নতাবাদ বাড়ছে। একটি রাজনৈতিক দল রয়েছে, এবং তারা বিজেপির থেকে টাকা নিয়েছে, তারা হায়দরাবাদের দল, পশ্চিমবঙ্গের নয়”।

ওয়েসি বলেন,”আমার বিরুদ্ধে অভিযোগ তুলে বাংলার মুসলিমদের আপনি বার্তা দিচ্ছেন যে, ওয়েসির দল একটি ভয়ঙ্কর শক্তিতে পরিণত হয়েছে। এই ধরণের মন্তব্য করে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ভীতি এবং হতাশা দেখাচ্ছেন”।

সম্পর্কিত খবর