শিক্ষকদের জন্য সুখবর! স্টাফ প্যাটার্নের নির্দেশে জারি হল স্থগিতাদেশ

বাংলা হান্ট ডেস্ক : রাজ্য সরকারি স্কুল শিক্ষকদের যে স্টাফ প্যাটার্ন তৈরির কথা ঘোষণা করা হয়েছিল তাতে আপাতত স্থগিতাদেশ জারি করা হল, স্টাফ প্যাটার্ন ছিল তা আপাতত স্থগিত। ভিন্ন মহলের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে শিক্ষক বলেই তৈরি হওয়া ক্ষোভের জেরে স্টাফ প্যাটার্ন সংক্রান্ত নির্দেশে স্থগিতাদেশ জারি করার কথা ঘোষণা করলেন শাসক দলের শিক্ষক নেতা, যদিও এখনও অবধি রাজ্যের শিক্ষা দফতরের তরফে কোনও রকম বিজ্ঞপ্তি জারি করা হয়নি কিন্তু তার আগেই স্টাফ প্যাটার্ন নির্দেশে ছবি রাখার কথা ঘোষণা করলেন পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সংগঠনের রাজ্য সভাপতি অশোক রুদ্র।

বৃহস্পতিবার সন্ধ্যায় অশোক রুদ্রের ফেসবুক ওয়ালে শিক্ষক শিক্ষিকাদের জন্য সুখবর শিরোনামে একটি পোস্টে লেখা হয়েছে শিক্ষা দফতরের সর্বোচ্চ পর্যায়ের আলোচনার মাধ্যমে রাজ্যের উচ্চ প্রাথমিক মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরে আপাতত স্টাফ প্যাটার্ন কার্যকর হচ্ছে না। অশোক রুদ্রর এই ফেসবুক পোস্ট ঘিরে ইতিমধ্যেই শিক্ষক মহলে জোর জল্পনা শুরু হয়েছে।WhatsApp Image 2019 11 29 at 09.09.30

তবে ফেসবুক ওয়ালে পোস্ট করলেও আপাতত তা নিয়ে মুখ খুলতে চাননি অশোক রুদ্র। শিক্ষামন্ত্রীর কাছে তিনি শিক্ষকদের সমস্যা তুলে ধরেছিলেন তার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।একই সঙ্গে সমস্ত শিক্ষকদের উদ্দেশ্যে তিনি এই পোস্ট করেছেন বলে জানান পাশাপাশি তাঁকে নিয়ে যেহেতু ভুল ও মিথ্যা প্রচার করা হয় তাই আগে থেকে জানিয়েছেন তবে এই বিষয়ে সরকারি যা সিদ্ধান্ত নেওয়ার নেবে বলে মন্তব্য করেছেন তিনি।

তবে অশোক রুদ্র এই পোস্ট ঘিরে আরও একটি বিতর্ক শুরু হয়েছে, শিক্ষা দপ্তরের বিজ্ঞপ্তি জারি হওয়ার আগে কীভাবে তিনি পোস্ট করলেন তা নিয়েও জল্পনা শুরু হয়েছে। যেহেতু ওই পোস্টে আপাতত শব্দ ব্যবহার করা হয়েছে তাই এখনও ধন্দ কাটেনি শিক্ষামহলে। মালিকের কাছে এটি অবিশ্বাস্য বলেও মনে হচ্ছে কারণ এর আগে বহুবার স্টাফ প্যাটার্ন সংক্রান্ত সমস্যা নিয়ে শিক্ষামন্ত্রীর দ্বারস্থ হয়েছিলেন, কিন্তু সেই সমস্যার কোনও সমাধান হয়নি তাহলে হঠা করে এখন কী ভাবে? যদিও যাবতীয় ধন্ধ কাটবে শিক্ষা দফতরের বিজ্ঞপ্তি জারি হওয়ার পর।

সম্পর্কিত খবর