মোদীর রাজ্যে মহত্মা গান্ধীর স্কুল থেকে উদ্ধার বিদেশি মদ ,গ্রেফতার এক

বাংলা হান্ট ডেস্ক : অসহযোগ আন্দোলনের রূপকার মুহূর্ত গান্ধীর প্রতিষ্ঠিত গুজরাতের স্কুল থেকে উদ্ধার হল বিদেশি মদ। যার আনুমানিক বাজার মূল্য 5 লক্ষ টাকা। পুলিশ অভিযানে 733 মদের বোতল এবং 16 টি বিয়ারের ক্যান উদ্ধার করেছে।ইতিমধ্যেই এই ঘটনার সঙ্গে জড়িত এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রের খবর গান্ধীজি প্রতিষ্ঠিত গুজরাটের রাজকোটের ইয়াগনিক রোডের এই শতাব্দী প্রাচীন স্কুল রমরমিয়ে মদের ব্যবসা চালাচ্ছিল ধৃত দক্ষিণী নামে এক ব্যবসায়ী। গোপন সূত্রে বেশ কয়েক মাস ধরেই পুলিশের কাছে খবর এসেছিল। পরে পুলিশি অভিযানে সেখান থেকেই মদের বোতল উদ্ধার করা হয়। তবে স্কুলে তেই কী ভাবে মদের ব্যবসা চলত?WhatsApp Image 2018 11 12 at 6.29.21 PM

এই প্রসঙ্গে বলতে গিয়ে ওই স্কুলের আধিকারিক জানিয়েছেন, তিনি অনেক আগে থেকেই পুলিশ কমিশনারকে বিষয়টি চিঠি লিখে জানিয়েছিলেন কিন্তু জোর করে ওই ব্যবসায়ী সেখানে ঘাঁটি গেড়ে বসেছিল। এমনকি স্কুল ছাড়ার বিজ্ঞপ্তি দেওয়া হলেও তাতে কর্ণপাত করেনি। তবে সভাপতির প্রশ্ন উঠছে একজন বাইরের লোক হয়ে এমন কাণ্ড ঘটানোর সুযোগ পেলেন কোথা থেকে? কিংবা কেনই বা জোর করে তাঁকে উচ্ছেদ করা হল না? যদিও এই ব্যাপারে স্পিকটি নট সকলেই।

অন্যদিকে ধৃত ওই ব্যবসায়ীকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। স্কুলের মতো একটি প্রতিষ্ঠানে আর মদের ব্যবসা চালানোর জন্য কে মদত দিয়েছে? সব জানার চেষ্টা করছে পুলিশ। উল্লেখ্য দেশের অসহযোগ আন্দোলনে মহাত্মা গান্ধী প্রতিষ্ঠিত এই স্কুলটি বিশেষ ভূমিকা পালন করেছিল, গুজরাতের এই স্কুলেই হত্যা গাঁধীর আদর্শকে মেনে এখনও অবধি খাদি বস্ত্র তৈরি সহ একাধিক বৃত্তিমূলক প্রশিক্ষণ দেওয়া হয়ে থাকে।

সম্পর্কিত খবর