আবহাওয়ার খবর: কিছুদিনের মধ্যেই ঠান্ডা ঢুকবে বঙ্গে, পারদ নামবে অনেকটাই

বাংলা হান্ট ডেস্ক : সাড়া  নভেম্বর মাস ঠান্ডার সে ভাবে আমেজ লক্ষ্য করা না গেলেও ডিসেম্বরের শুরু থেকেই একেবারে ছক্কা হাঁকাতে শুরু করেছে শীত। টানা বেশ কয়েক দিন গরম চলার পর এবার বঙ্গে আসতে আসতে প্রবেশ করছে হিমেল বায়ু, যার জেরে তাপমাত্রার পারদ নামবে অনেকটাই। আর কিছুদিনের মধ্যেই সেট প্রেমীদের জন্য সেই সুখবর আসতে চলেছে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস।

গত সপ্তাহে পশ্চিমী ঝঞ্ঝার জন্য শীত বঙ্গে ঢুকতে বাধা পেয়েছিল কিন্তু পশ্চিমী ঝঞ্ঝা সরে যেতেই মিলেছে শীতের দেখা। যদিও জাঁকিয়ে ঠান্ডা এখনই নয় কিন্তু শীতের আমেজ জোরদার শুরু হবে কিছুদিনের মধ্যেই। মঙ্গলবার থেকেই জোরদার ব্যাটিং করতে শুরু করেছে শীত, এক ধাক্কায় মঙ্গলবার শহর কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গে এক ধাক্কায় তাপমাত্রা নেমেছিল 3 ডিগ্রী সেলসিয়াস।main qimg cf20c7318d1a92652f8e956f47964136

যদিও আজকের তাপমাত্রা কিছুটা বেশি কিন্তু তা হলেও ঠান্ডার আমেজ কিন্তু রয়েছে। আজ শহর কলকাতায় সর্ব নিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস।  অন্যদিকে উত্তরবঙ্গে মাত্রার পারদ বেশ কয়েক দিন ধরেই নিম্নমুখী। এমনকি কাশ্মীরের তাপমাত্রা নেমেছে হিমাঙ্কের নিচেই। তবে দক্ষিণবঙ্গে যেহেতু সকালে কুয়াশার দাপট লক্ষ করা গেছে তাই কুয়াশা সরতেই শীত জোরদার হবে।

উল্লেখ্য, চলতি বছরে নাকি শীতের দাপট সেভাবে থাকবে না এমনটাই পূর্বাভাস দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে। তবে ডিসেম্বরের মাঝামাঝি কিন্তু জাঁকিয়ে ঠান্ডা পড়বে বলেই খবর। আর সেই ঠান্ডা খুব বেশি স্থায়ীও হবে না বলে পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।

সম্পর্কিত খবর