আজ প্রথম টি-টোয়েন্টি-তে নামার আগে ওয়েস্ট ইন্ডিজ কোচ জানিয়ে দিলেন কাকে ভয় পাচ্ছেন তার দলের বোলাররা।

আজ হায়দারাবাদে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে কোহলির টিম ইন্ডিয়া দাপট দেখালেও এখনো পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে সেই ভাবে নিজেদের মেলে ধরতে পারেনি ভারতীয় ক্রিকেট দল। সামনের বছর বিশ্বকাপের কথা মাথায় রেখে নিজেদের দেখে নেওয়ার এটাই অন্যতম বড় সুযোগ বলে মনে করছেন বিরাট কোহলি। এই মুহূর্তে আইসিসি টি-টোয়েন্টি র্যাংকিংয়ে ভারতীয় দল রয়েছে পঞ্চম স্থানে তাই নিজেদের যাচাই করে নেওয়ার জন্য ভারতের কাছে এই সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

চোটের জন্য এই টি-টোয়েন্টি সিরিজে নেই ভারতীয় দলের অন্যতম প্রধান ওপেনার শিখর ধাওয়ান। তাই রোহিত শর্মার সাথে ওপেনিংয়ে দেখা যাবে লোকেশ রাহুলকে। অপরদিকে দীর্ঘদিন ধরে নির্বাচকরা তার ওপর ভরসা করলেও সেই ভরসার মান রাখতে পারছেন না ঋষভ পন্থ, যদিও অধিনায়ক বিরাট কোহলি তার পাশেই দাঁড়িয়েছেন। তাও মনে করা হচ্ছে যে এই সিরিজে বাড়তি নজর থাকবে ঋষভ পন্থ এবং লোকেশ রাহুলের দিকে। অপরদিকে দীর্ঘ দু’বছর পর জাতীয় দলে সুযোগ পেয়েছেন বাংলার পেসার মোহাম্মদ শামি। অপরদিকে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এক নয়া যুগের সূচনা হতে চলেছে। এবার থেকে ফ্রান ফুট নো বল চেক করার জন্য বাড়তি আম্পায়ার রাখা হবে।

790078729a6150daa5e011f0e7087ba7ae174a9e

অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স জানিয়ে দিলেন যে এই সিরিজে তার দলের সব থেকে ভয়ের কারন হল বিরাট কোহলি। বিরাট কোহলি তার দলের কাছে জুজু-তে পরিণত হয়েছে। তিনি বলেন যে দলের সমস্ত বোলারদের একটাই চিন্তা সেটা হল বিরাট কোহলি, কেমন ভাবে তাকে আউট করা যায় সেটা হলো আমাদের কাছে বড় চ্যালেঞ্জ। কিন্তু আমি বোলারদের বিরাট কোহলি কে নিয়ে বেশি চিন্তা করতে বারণ করেছি কারণ বিরাটকে নিয়ে যত ভাববে ততই নিজের পারফরম্যান্সের তার প্রভাব পড়বে। কিন্তু তা সত্ত্বেও তিনি জানিয়ে দিলেন যে বিরাট কোহলির উইকেটটাই এই ম্যাচের টার্নিং পয়েন্ট হতে পারে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর