বিধ্বংসী ইনিংস খেলার পর বিরাটের মন্তব্য শুধুমাত্র ওভার বাউন্ডারি মেরে দর্শকদের বিনোদন করতে আসিনি।

হায়দ্রাবাদে ক্যারিবিয়ানদের 207 রানের জবাবে ব্যাটিং করতে নেমে কার্যত ঝড় দেখা গেল বিরাট কোহলির ব্যাটে। মাত্র 50 বলে 94 রান এল বিরাট কোহলির ব্যাট থেকে। ছ’টি ছয় থেকে এবং ছ’টি চার দিয়ে সাজানো ছিল বিরাট কোহলির এই ভয়ংকর ইনিংস। এইদিন বিরাটের ব্যাটের উপর ভর করেই ওয়েস্ট ইন্ডিজের এত বড় রানের টার্গেট 8 বল বাকি থাকতেই করে ফেলল ভারতীয় দল। এইদিন বিরাটের স্ট্রাইক রেট ছিল 188, আর এত বেশি স্ট্রাইক রেট থাকার সত্ত্বেও বিরাটের মুখে শোনা গেল অন্য কথা। ম্যাচ জয়ের পর বিরাট বললেন যে শুধুমাত্র আকাশে বল উড়িয়ে দর্শকদের বিনোদন করতে আমি মাঠে নামি না, যতটুকু প্রয়োজন ঠিক ততটুকুই করি। কিন্তু বিরাট মুখে যায় বলুক না কেন এইদিন বিরাটের ব্যাট অন্যকথা বলল।

এইদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ফলে প্রথমে ব্যাট করতে আসেন ক্যারিবিয়ানরা তবে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই ঝড়ো ইনিংস খেলেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। প্রথমে ওপেনার এভিন লুইস, পড়ে ব্রান্ডন কিং এবং শেষের দিকে এসে হেটমায়ার এবং অধিনায়ক পোলার্ড সকলেই বিধ্বংসী ইনিংস খেলেন। আর এদের ব্যাটের উপর ভর করেই নির্ধারিত 20 ওভারে 5 উইকেট হারিয়ে যায় 207 রানে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

virat kohli is greatest odi batsman to have played the game michael clarke 1

ওয়েস্ট ইন্ডিজের বড় রানের টার্গেট পূরণ করতে নেমে শুরুতেই ওপেনার রোহিত শর্মাকে হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। সেই সময় দলের হাল ধরেন ওপেনার কে এল রাহুল এবং অধিনায়ক বিরাট কোহলি। এই দুজনের ব্যাটের উপর ভর করেই কার্যত জয়ের রাস্তা সহজ হয়ে যায় ভারতীয় দলের। ওপেনার কে এল রাহুল করেন 62 রান এবং বিরাট কোহলির মাত্র 50 বলে 94 রানের দুরন্ত ইনিংসের জন্য 6 উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নেয় ভারত। এই সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ রবিবার  তিরুঅন্তপুরমে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর