উত্তর প্রদেশের ধর্ষণের রাজধানী উন্নাও! এগারো মাসের ধর্ষণের শিকার 86 জন মহিলা,যৌনহেনস্থা 185

বাংলা হান্ট ডেস্ক : দেশের মধ্যে এই সব থেকে বেশি ধর্ষণের খবর শোনা যায় উত্তর প্রদেশে। উত্তরপ্রদেশের উন্নাও নারী নির্যাতন থেকে ধর্ষণের যেন লীলাক্ষেত্র হয়ে উঠেছে।অনেকেই বলে থাকেন উত্তরপ্রদেশের উন্নাও জেলা নাকি ধর্ষণের রাজধানী। সম্প্রতি একটি তথ্য হাতে উঠে এসেছে যেখান থেকে জানা গিয়েছে মাত্র এগারো মাসে শুধুমাত্র উন্নাও ধর্ষণের ঘটনা ঘটেছে মোট 86, একই সঙ্গে মহিলাদের যৌন হেনস্থার ঘটনা ঘটেছে 185, আর এই রিপোর্ট প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই দেশজুড়ে চাঞ্চল্য তৈরি হয়েছে।

এই সরকারের রিপোর্ট থেকে জানা গিয়েছে 2019 র জানুয়ারি মাসের মধ্যেই নাকি সে জেরায় এই ধরনের ভিন্ন অপরাধের সংখ্যা ক্রমশই বেড়ে গিয়েছে। এর মধ্যে আবার কয়েকটি গুরুতর অভিযোগ রয়েছে যেমন বিজেপি বিধায়ক কুলদীপ সিঙ্গারের নেতৃত্বে ধর্ষণ। যা রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছে দেশ জুড়ে। বিশেষ করে উন্নাওয়ের অসহায় আজগাইন মাখি ও বাঙ্গার মায়ে বেশির ভাগ ধর্ষণ ও শ্লীলতাহানির অভিযোগ রয়েছে যেখানে অনেক অভিযুক্তই জামিনে মুক্ত পেয়েছেন আবার কেউ কেউ পলাতক।unnao rape burning case 1575625604 1280x720

তবে জেলায় এই ধরনের ঘটনা বেড়ে যাওয়ায় স্থানীয়রা রাজনৈতিক প্রভাবকে বড় করে দেখছেন। রাজনীতি নাকি অপরাধের সূত্রপাত করেছে, অপরাধকে ব্যবহার করেছে এবং পুলিশ তাঁদের কেনা গোলাম হয়ে পড়েছে এমনটাও অভিযোগ তুলেছেন কেউ কেউ। তাই তো প্রথম যখন ধর্ষণের অভিযোগ আনা হয় তাই নয় মাস কোনও রকম পুলিশি ব্যবস্থা নেওয়া হয়নি।

প্রশাসনের নাকের ডগা দিয়ে যখন এই সমস্ত ঘটনা ঘটে চলেছে তাতেও নাকি নিশ্চয় প্রশাসন আর তাই শনিবার উন্নাওয়ের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে রীতিমতো বিক্ষোভের মুখে পড়তে হয় উত্তর প্রদেশের মন্ত্রীদের।

সম্পর্কিত খবর