মহারাষ্ট্রে সরকার গঠন: এনসিপি র সঙ্গে সরকার গঠনের তথ্য ফাঁস করলেন দেবেন্দ্র ফড়নবিশ

বাংলা হান্ট ডেস্ক : যদিও মহারাষ্ট্র রাজনৈতিক অবস্থা কিছুটা হলেও স্থিত হয়েছে কিন্তু তা সত্ত্বেও প্রতিদিন কোনও না কোনও নতুন বিতর্ক লেগেই রয়েছে। একদিকে যেমন বিজেপির সঙ্গে হঠাত্ বিজেপির গাঁটছড়া বাঁধার কারণ জানতে একপ্রকার সকলেই উদ্যোগী।অন্যদিকে আবার মহারাষ্ট্রের এনসিপি কংগ্রেস ও শিবসেনার নয়া সমীকরণ ঠিক কেমন চলছে তা জানতেও কিন্তু মানুষের মধ্যে উত্তেজনার শেষ নেই।কিন্তু সব থেকে বেশি আগ্রহ তিন দিনের মুখ্যমন্ত্রী পদে বসা দেবেন্দ্র ফড়নবিশ সঙ্গে অজিত পাওয়ারের হাত মেলানো।Maharashtra CM

ঠিক কী কারণে হঠাত্ বারো ঘণ্টার মধ্যে দুই বিরোধী রাজনৈতিক দলের মধ্যে সমর্থন তৈরি হলেও? এবার সেই প্রশ্নের উত্তর নিজের মুখে এক সংবাদমাধ্যমের সামনে তুলে ধরলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। অজিত পাওয়ারই নাকি দেবেন্দ্রকে জোট গঠন করার ব্যাপারে বলেছিলেন কারণ তিনি নাকি শিবসেনা ও কংগ্রেসের মতো দুর্বল দলের সঙ্গে জোট গঠন করতে একেবারেই রাজি নন।

তাই বিজেপির সঙ্গে এক জোট হয়ে স্থায়ী সরকার গঠন করতে চান পাশাপাশি এই প্রতিশ্রুতি দিয়ে আবার আরও এক বিধায়ককে দেবেন্দ্রর সঙ্গে কথাও বলিয়ে দিয়েছিলেন অজিত পাওয়ার। উল্লেখ্য, শপথ গ্রহণের মাত্র আশি ঘণ্টা পরে প্রথম উপ মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেন অজিত পাওয়ার তারপর সংখ্যাগরিষ্ঠতা না দেখাতে পারার চিন্তা ভাবনা করে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন দেবেন্দ্র ফড়নবিশ।

তাই এক প্রকার উদ্ধব ঠাকরের রাস্তা পরিষ্কার হয়ে যায় এবং তার পর বর্তমানে এনসিপি কংগ্রেস এবং শিবসেনা জোট মহারাষ্ট্রে সরকার চালাচ্ছে।

সম্পর্কিত খবর